ক্যাম্পাস

বিজয়ের দিনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

মহান বিজয় দিবস ২০১৯ উদযাপনের অংশ হিসেবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাককানইবিসাস) বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির আয়োজন করেছে।

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মুক্তমঞ্চের পাশে শেওড়াতলা নামক স্থানে একটি স্টলে আয়োজিত হয় এই কর্মসূচি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষকে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করার লক্ষ্যে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের এই উদ্যোগটি নেয়া হয় বলে জানিয়েছেন জাককানইবিসাসের সভাপতি বদরুল আলম বিপুল।

১৬ ডিসেম্বর দিনব্যাপী এই আয়োজনে সর্বমোট ১৯৫ জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। এর মধ্যে ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিবহনের চালক, কর্মচারী, পাহাড়াদার, আনসারসহ সকল বিভাগের শিক্ষার্থীরা। এছাড়াও কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুলেরও কতিপয় শিক্ষার্থী তাদের রক্তের গ্রুপ নির্ণয় করেছে।

সোমবার সকালে এই আয়োজনের প্রশংসা করে উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। বিজয় দিবসে শুধু উৎসবে সীমাবদ্ধ না থেকে পাশাপাশি কিছু উন্নয়ন এবং সেবামূলক কার্যক্রম হাতে নেয়ায় সাংবাদিক সমিতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এর আগে সাংবাদিক সমিতির সদস্যরা একাত্তরে মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করে ‘চির উন্নত মম শির’-এ পুষ্পস্তবক অর্পণ করেন। জাককানইবি/হাবীব/মাহি