ক্যাম্পাস

ইত্যাদিতে কম্পিউটার জয়ী নজরুল বিশ্ববিদ্যালয়ের তনী

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনুষ্ঠান ইত্যাদির দর্শকপর্বে অংশগ্রহণ করে কম্পিউটার জিতলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তামান্না আক্তার তনী। 

তনী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সংগীত বিভাগের শিক্ষার্থী।

৩১ জানুয়ারি (শুক্রবার) পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার তেঁতুলিয়া সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ধারণ করা ইত্যাদি অনুষ্ঠানটি প্রচারিত হয়। 

অনুষ্ঠানটিতে দর্শকপর্বের নিয়ম অনুযায়ী ধারণস্থান পঞ্চগড়কে ঘিরে করা প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থিত দর্শকদের মাঝ থেকে ৪ জন দর্শক নির্বাচন করা হয়। তাদের মধ্যে তেতুলিয়াতে দুই জন খেতার প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধার নামের সঠিক উত্তর দিয়ে নির্বাচিত হন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তামান্না আক্তার তনী।   

এরপর নির্বাচিত দর্শকরা ‘শীতে মানবিকতার নামে প্রচার ‘কাঙাল মানুষ’ নিয়ে রচিত নাট্যাংশে শীতার্ত বেশ ধরে অভিনয় করতে বলা হয়। দর্শকদের তাৎক্ষণিক প্রতিক্রিয়ার ভিত্তিতে মনোমুগ্ধকর অভিনয় করায় সেরা অভিনেত্রী হিসেবে তনীকে পুরস্কার পাওয়ার ঘোষণা দেন হানিফ সংকেত। আর সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার হিসেবে দেয়া হয় কম্পিউটার।

এছাড়াও সবার জন্য বই, গাছ ও কেয়ার গিফট সামগ্রী ছিল। সবগুলো পুরস্কারই দেয়া হয় কেয়া কসমেটিকসের সৌজন্যে।

প্রসঙ্গত, ’৯০-এর দশকে শুরু হওয়া এই অনুষ্ঠানটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান হিসেবে স্থান করে নিয়েছে। অনুষ্ঠানটি প্রায় ৩০ বছর ধরে প্রচারিত হচ্ছে। এর প্রধান আকর্ষণীয় দিক হলো সমাজের নানা অসঙ্গতিকে বিদ্রুপ ও রসময় করে উপস্থাপন করা। তবে, বর্তমানে এটি তিন মাস অন্তর অন্তর বাংলাদেশ টেলিভিশনে সম্প্রচার করা হয়।

 

জাককানইবি/আশিক/মাহি