ক্যাম্পাস

মানবেতর জীবনে মানবতার হাত

সমাজের সুবিধাবঞ্চিত অসহায় মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিল্প সংশ্লিষ্ট সৃজনশীল স্বেচ্ছাসেবী সংগঠন ‘বুনন’।

মানবেতর জীবনযাপন করা এসব মানুষের প্রতি মানবতার হাত বাড়িয়ে প্রতিষ্ঠা করেছে ‘মানবতার দেয়াল’। যেখান থেকে পোশাকের অভাবে থাকা মানুষেরা বিনামূল্যে তাদের প্রয়োজনীয় বস্ত্রটি সংগ্রহ করতে পারবেন।

‘মানবেতর জীবনে, মানবতার হাত বাড়িয়ে দিন’ এ স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড়ে এটি প্রতিষ্ঠা করা হয়।

বুননের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক রাকিবুল ইসলাম দেয়ালটির উদ্বোধন করেন। সংগঠনের সভাপতি ইজাবুল বারী ও সাধারণ সম্পাদক সাগর আলীর নেতৃত্বে এসময় দপ্তর সম্পাদক মাহদী হাসান, কোষাধ্যক্ষ রাফিউল ইসলাম, প্রচার সম্পাদক মাশরাসহ বুননের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

রাকিবুল ইসলাম বলেন, ‘সমাজের অসহায় মানুষের জন্য এটি খুবই ভালো একটি উদ্যোগ। শুধু বিশ্ববিদ্যালয়ে নয়, সমাজের অন্যান্য স্থানেও এ ধরনের দেয়াল প্রতিষ্ঠা করা উচিৎ। সকলের প্রতি আমার আহ্বান, আপনাদের অতিরিক্ত কাপড়টি এখানে দান করুন, কারণ আপনার কাছে যেটি অতিরিক্ত, অন্যের কাছে সেটি প্রয়োজনীয়।’

ইজাবুল বারী বলেন, ‘সমাজের এক শ্রেণির মানুষ আছে, যারা অভাব থাকা সত্ত্বেও কারো কাছে লোক লজ্জার ভয়ে সাহায্য চাইতে পারে না। তাদের জন্যই মূলত আমাদের এ ক্ষুদ্র প্রচেষ্টা। ভবিষ্যতে আমরা এ কার্যক্রম আরো বিস্তৃত করতে চেষ্টা করব।’ ইবি/মুনজুরুল/মাহি