ক্যাম্পাস

যবিপ্রবিতে প্রথমবারের মতো কেন্দ্রীয় র‍্যাগ ডে

যশোর বিজ্ঞান  ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কেন্দ্রীয় র‍্যাগ ডে। ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ‘প্রত্যয়ী-১৫’ ব্যাচের বিদায় উপলক্ষে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সমন্বয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থী এবং অতিথিরা রেজিস্ট্রেশন করে এ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন। বর্তমান শিক্ষার্থীরা নিজ নিজ ক্লাস প্রতিনিধিদের মাধ্যমে রেজিস্ট্রেশন করবেন।

দুই দিনব্যাপী এ অনুষ্ঠানে ২৬ ফেব্রুয়ারি, বুধবার সকাল ১০টায় বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হবে। এরপর আলোচনা অনুষ্ঠান ও সম্মাননা স্মারক প্রদান। বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যা ৭টায় শুরু হবে হার্ডওয়ে ব্যান্ডের অংশগ্রহণে জমকালো কনসার্ট।

২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ৯টায় ফ্লাশ মড, বেলা ১১টায় কালার ফেস্ট। বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যা ৬টায় একে একে মঞ্চ মাতাবেন ক্রাউন্ড,  সমন্বয় এবং  ওডিসাস ব্যান্ড। শেষে আসবেন সময়ের আলোচিত ব্যান্ড ‘ব্যান্ড লালন’।

উল্লেখ্য, ইতোপূর্বে প্রত্যেক ডিপার্টমেন্টে আলাদাভাবে র‌্যাগ-ডে আয়োজন করা হতো। এবারই প্রথম সম্মিলিতভাবে সব ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের অংশগ্রহণে  দিনটির আয়োজন হতে যাচ্ছে। যবিপ্রবি/সজীবুর/মাহি