ক্যাম্পাস

স্বাধীনতা দিবসে অসহায়দের পাশে কুবি শিক্ষার্থীরা

মহান স্বাধীনতা দিবসে কুমিল্লার কিছু অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোটের সদস্যরা।

বৃহস্পতিবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবসে কুমিল্লা শহরের দরিদ্র জনগোষ্ঠীর মাঝে জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে তারা। কুমিল্লার কোটবাড়ি, ক্যান্টনমেন্ট, টমছমব্রিজ, শাসনগাছা ও কান্দিরপাড়সহ বিভিন্ন এলাকায় চলে তাদের এই বিতরণ কর্মসূচি।

এর আগে বুধবার (২৫ মার্চ) কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও কোটবাড়ি এলাকার অটো, সিএনজি চালকসহ নিম্ন আয়ের বিভিন্ন মানুষের কাছে স্যানিটাইজার পৌঁছে দেয় জোটের সদস্যরা।

সাংস্কৃতিক জোটভুক্ত মোট ৮টি সংগঠন ও অনলাইন প্রচারণায় প্রাপ্ত অর্থায়নে শিক্ষার্থীরা ৭০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে। এতে নেতৃত্ব দেন জোটের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষার্থী কাউসার হামিদ জীবন, আশরাফুল রহমান, শাখাওয়াত শাওনসহ অনেকেই।

শাখাওয়াত শাওন বলেন, ‘মহামারি করোনাভাইরাসের প্রভাবে দরিদ্র মানুষেরা অন্যদের চেয়ে বেশি অসহায় অবস্থায় আছেন। আমরা চেয়েছি তাদের জন্য কিছু করতে।’

উল্লেখ্য, ক্যাম্পাসের সবকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনকে নিয়ে গঠিত কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট। বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তর এবং বহিরাঙ্গণে জনসেবামূলক কাজে এগিয়ে আসে তারা। কুবি/মাহফুজ/মাহি