ক্যাম্পাস

‘কল দিলেই ডাক্তারের পাশাপাশি ফ্রি অ্যাম্বুলেন্স সেবা’

করোনা পরিস্থিতিতে জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষার বিকল্প নেই। সরকারি উদ্যোগের পাশাপাশি জনস্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে এসেছে বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন ‘HelpForAll’।

সংগঠটি চালু করেছে ফ্রি অনলাইন মেডিকেল সার্ভিস ও ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস। ফ্রি মেডিকেল সার্ভিসে করোনার উপসর্গের লক্ষণ জ্বর, গলা ব্যথা, শুকনো কাশি ও শ্বাসকষ্ট থাকলেই রোগীরা পাবেন ডাক্তারদের পরামর্শ সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত। মোবাইল মেডিকেল সার্ভিসে ৪০ জনের অধিক ডাক্তার স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন বিনামূল্যে। ডাক্তারদের সাথে যোগাযোগ করতে পারেন- 09614501099 এই নম্বরে।

পাশাপাশি ঢাকা সিটিতে প্রসূতি মায়েদের জন্য চালু করা হয়েছে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা। শারীরিক অবনতিসহ আপদকালীন পরিস্থিতিতে অ্যাম্বুলেন্স পেতে এই নম্বরে-01317942506 ফোন দিলে পাবেন অ্যাম্বুলেন্স সেবা।

এ বিষয়ে HelpForAll এর কেন্দ্রীয় সমন্বয়ক মাহাদী হাসান বলেন, ‘দেশের এই ক্রান্তিকালে বাংলাদেশি হিসেবে আমাদের প্রত্যেকের সাধ্যমতো এগিয়ে আসা উচিৎ। এই চিন্তা থেকেই অনলাইনে আমাদের প্রচারণা শুরু। আমরা সবার সহযোগিতা পেলে আরও বেশি উৎসাহিত হব। তবে, অবশ্যই সরকার ও স্বাস্থ্য সংস্থার বিধিনিষেধ আমাদের মেনে চলতে হবে।’

উল্লেখ্য, HelpForAll একটি শিক্ষার্থীদের সংগঠন। এ সেবায় শিক্ষার্থীদের সহায়তা করছেন অনেক ব্যবসায়ী এবং চাকরিজীবী।

 

এসইউবি/এভি/মাহি