ক্যাম্পাস

কৃষকদের সম্মানে কৃষি অলিম্পিয়াড

করোনা মহামারিতে কৃষি খাতে নিয়োজিত সবার প্রতি সম্মানে তারুণ্যভিত্তিক সংগঠন পাইওনিয়ার হাবের (Pioneer Hub) উদ্যোগে হতে যাচ্ছে ‘অ্যাগ্রিকালচারাল অলিম্পিয়াড-২০২০’।

বাংলাদেশ অ্যানিম্যাল হাসবেন্ডারি সোসাইটি (Bangladesh Animal Husbandry Society) ও এইচবি অ্যাভিয়েশন ট্রেনিং সেন্টারের (HB Aviation Training Center) পৃষ্ঠপোষকতায় আয়োজিত হতে যাচ্ছে এ কৃষি অলিম্পিয়াড।

এ উপলক্ষ্যে খোলা হয়েছে ফেসবুক ইভেন্ট। জানা যায়, এই অলিম্পিয়াডের স্লোগান ‘কৃষিতেই স্বস্তি, কৃষিতেই মুক্তি’। ইভেন্টের অর্থ কোভিড-১৯ সংক্রমিত মানুষের সহযোগিতায় ব্যয় করা হবে।

এতে অ্যাগ্রিকালচার, ফিশারিজ, অ্যাগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি, ফুড সায়েন্স অ্যান্ড নিউট্রিশন, অ্যানিম্যাল হাসবেন্ডারি, অ্যাগ্রিকালচারাল ইকোনমিক্স, ভেটেরিনারি সায়েন্স এবং বায়োটেকনোলজি বিভাগ থেকে স্নাতক এবং ইনটার্নশিপ করা সবাই অংশগ্রহণ করতে পারবে।

অনলাইনভিত্তিক এই প্রতিযোগিতা ২টি রাউন্ড হবে এবং বিজয়ীদের জন্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত অ্যাগ্রি লিডারস সামিটে অংশগ্রহণের সুযোগ থাকছে। ১ম ও ২য় রাউন্ড মিলিয়ে ৪৮টি পুরস্কার দেওয়া হবে। প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হয়েছে, যা চলবে ২৮ জুন, ২০২০ পর্যন্ত।

রেজিস্ট্রেশন লিংক- https://docs.google.com/forms/d/e/1FAIpQLSc059_InrPQeKzb1uTwbxGyd9xs4ZorsCOkkRWpvmkSsBKYoA

ইভেন্ট লিংক- https://facebook.com/events/s/agricultural-olympiad-2020/1185605638498650/?ti=চল

পেজ লিংক- https://www.facebook.com/pioneerhubbd/ নোবিপ্রবি/ফাহিম/মাহি