ক্যাম্পাস

ধুনটে শেষ হয়েছে হক আইটি ক্রিকেট টুর্নামেন্ট

বগুড়ার ধুনটে শেষ হয়েছে হক আইটির উদ্যোগে ক্রিকেট টুর্নামেন্ট। 

শনিবার (৮ আগস্ট) সকালে উপজেলার মথুরাপুর ইউনিয়নের চেয়ারম্যান ভাটায় এই ম্যাচের সমাপ্তি ঘটে।  ‘মাদককে না বলি সুস্থ সুন্দর জীবন গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে গত ২২ জুলাই থেকে এই ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়। 

এতে মথুরাপুর ইউনিয়নের ৭টি দল; অলোয়া, মথুরাপুর, বানিয়াগাতি, কাশিয়াহাটা, উলিপুর, ধেরুয়াহাটি এবং হক আইটি অংশগ্রহণ করে। এতে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা অলোয়া একাদশ ও দ্বিতীয় স্থানে থাকা মথুরাপুর ফাইনাল খেলে। 

খেলা শেষে বিজয় দলের ক্যাপ্টেন রবিউল ইসলাম রবির হাতে জাতীয় চ্যাম্পিয়ন ট্রফি, রানারআপ দলের ক্যাপ্টেন সেলিম রেজার হাতে রানারআপ ট্রফি তুলে দেওয়া হয়। 

খেলার উদ্যোক্তা নাজমুল হক বলেন, ‘করোনাকালীন সময়ে দেশের কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা ঘরে বসে মানসিক বিকাশের ও শারীরিক ভাবে অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে ছিল। তাই তাদের মতামত নিয়ে এই আয়োজন করেছি। সবার অংশগ্রহণে অত্যন্ত সুন্দর একটি টুর্নামেন্ট হলো।’ 

টুর্নামেন্ট সেরা প্লেয়ার হিসেবে পুরস্কৃত হন মথুরাপুরের ফরহাদ রেজা, মোস্ট উইকেট টেকার হিসেবে টুর্নামেন্ট সেরা বোলার হিসেবে পুরস্কার নেন হক আইটি দলের অধিনায়ক নাজমুল হক এবং মোস্ট ইমার্জিন প্লেয়ার হিসেবে পুরস্কারপ্রাপ্ত হন উলিপুরের হামিদুল ইসলাম।

বগুড়া/হামিদ/মাহি