ক্যাম্পাস

খুবির সাংবাদিকতা বিভাগের নিউজ পোর্টাল ‘অদম্য বাংলা’র যাত্রা

খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের নিউজ পোর্টাল ‘অদম্য বাংলা’র উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান অনলাইনে পোর্টালের উদ্বোধন করেন। 

তিনি বলেন, ‘সাংবাদিকতার মাধ্যমে দেশ এগিয়ে যায়। তবে হলুদ সাংবাদিকতা দেশ, সমাজ তথা সব ক্ষেত্রেই নেতিবাচক প্রভাব ফেলে ও বিভ্রান্তি ছড়ায়। গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের উদ্যোগে নিউজ পোর্টাল ‘অদম্য বাংলা’র যাত্রা বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি বৃদ্ধি করবে। পাশাপাশি ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থীদের ব্যবহারিক ক্ষেত্রের উৎকর্ষ সাধনে অবদান রাখবে।’ 

এই অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয় ছাড়াও এ অঞ্চলের সাংবাদিকতার বিকাশ ও সংবাদ পরিবেশনের নতুন ধারা সৃষ্টি করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. হোসনে আরা। তিনি বলেন, ‘এমসিজে ডিসিপ্লিনের আজ একটি স্মরণীয় দিন। এই নিউজ পোর্টাল দীর্ঘ প্রত্যাশিত ও তা তৈরিতে অনেক আগে থেকেই কাজ হয়ে আসছে। এর মাধ্যমে এই ডিসিপ্লিনের অগ্রযাত্রায় মাইলফলক রচিত হলো।’ 

উদ্বোধন অনুষ্ঠানে যুক্ত থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, সাবেক প্রধান তথ্য কমিশনার প্রফেসর ড. গোলম রহমান, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি ও জেষ্ঠ্য সাংবাদিক স্বদেশ রায়। 

গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মামুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ উদ্বোধন অনুষ্ঠানের সঞ্চালনা করেন ‘অদম্য বাংলা’ টিমের প্রধান সমন্বয়ক ডিসিপ্লিনের প্রভাষক শরিফুল ইসলাম। উদ্বোধন অনুষ্ঠানে সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থীরা যুক্ত ছিলেন।

খুবি/অনিক/মাহি