ক্যাম্পাস

চতুর্থ বর্ষে বাগবাড়ী তরুণ সামাজিক কার্যক্রম সংস্থা

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, শীতবস্ত্র বিতরণ, কেক কাটাসহ নানা আয়োজনে তৃতীয় বর্ষপূর্তি উদযাপন করেছে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন ‘বাগবাড়ী তরুণ সামাজিক কার্যক্রম সংস্থা (বাতসাকাস)।’

বর্ষপূর্তি উপলক্ষে আব্দুল জলিল স্মৃতি উচ্চ বিদ্যালয়ে শুক্রবার (২২ জানুয়ারি) সকাল ৯টায় শতাধিক মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। পরে বিকেল সাড়ে ৫টার দিকে বিদ্যালয়ের মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা সুলতানার সহযোগিতায় অর্ধশত দুঃস্থ পরিবারের মধ্যে কম্বল বিতরণ করে সংগঠনটি।

এরপর সন্ধ্যা ৬টায় বিদ্যালয়ের সভা কক্ষে সংগঠনটির সভাপতি সেরাজুল ইসলামের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেনের সঞ্চালনায় এক আলোচনাসভা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন কামারখন্দ উপজেলা চেয়ারম্যান এস এম শহিদুল্লাহ সবুজ।

অন্যদের মধ্যে কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম রাকিবুল হুদা ঝাঐল ইউনিয়ন শাখার পেশাজীবী সমন্বয় পরিষদের আব্দুস সালাম খাঁন, ইউপি সদস্য সেলিম রেজা, ৭নং ওর্য়াড আওয়ামী লীগ সভাপতি সাখাওয়াত হোসেনসহ সংগঠনটির স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

আলোচনাসভা শেষে বাগবাড়ী তরুণ সামাজিক কার্যক্রম সংস্থার ৩য় বর্ষপূর্তি ও ৪র্থ বর্ষে পদার্পণ উপলক্ষে কেক কাটা  হয়।

অনুষ্ঠানে সংগঠনটির বাস্তবায়িত কার্যক্রমগুলোর সমন্বয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। প্রামাণ্যচিত্র দেখে আমন্ত্রিত অতিথিরা সংগঠনের প্রসংশা করেন এবং উত্তরোত্তর সফলতা কামনা করেন। ভবিষ্যতে সব কার্যক্রমে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

উল্লেখ্য, ‘শিক্ষা ও মানবতার সেবায় আমরা’ স্লোগানকে সামনে রেখে ২০১৭ এর ৯ ডিসেম্বর তরুণ যুবকের হাত ধরে প্রতিষ্ঠিত হয় বাগবাড়ী তরুণ সামাজিক কার্যক্রম সংস্থা। এই সংস্থার মূল উদ্দেশ্য হচ্ছে সামাজিক ও শিক্ষামূলক কার্যক্রমে অংশ দেওয়া। যে কোনো দুর্যোগ মোকাবিলায় এবং বিভিন্ন গরিব-দু্স্থদের সহযোগিতা করে আসছে সংগঠনটি।