ক্যাম্পাস

বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ডিআইইউ দলকে উপ-উপাচার্যের শুভেচ্ছা 

স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্ববিদ্যালয় পর্যায়ে আয়োজিত ‘ইউসিবি ছায়া সংসদ’ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। 

‘ডিজিটাল ভূমি ব্যবস্থাপনায় জনসম্পৃক্ততা সন্তোষজনক’ শীর্ষক বিষয়ে প্রতিযোগিতায় রানার আপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি)।

ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার যৌথ উদ্যোগে বুধবার (৩১-মার্চ) রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-বিএফডিসিতে এ বিতর্ক প্রতিযোগিতা হয়।

ডিবেট ফর ডেমোক্রেসির সভাপতি হাসান আহমেদ চৌধুরী কিরণের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

বিজয়ীদের মধ্যে এবারের বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থী আজিজুর রহমান বুলবুল (দলনেতা ও পক্ষ-দলের প্রধানমন্ত্রী), আইন বিভাগের এস এম আল-আমিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী শাহ-আলম। দলীয় সদস্য সমাজবিজ্ঞান বিভাগের নীলা।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অতিরিক্ত রেজিস্ট্রার শাহ-আলম চৌধুরী হিমু উচ্ছ্বসিত কণ্ঠে বলেন, ‘আমাদের প্রতিযোগীরা এ বিজয়ের মধ্য দিয়ে বরাবরের মতোই আবারও তাদের সামর্থ্যের প্রমাণ রেখেছে। তাদের বিতর্কের প্রতি প্রেম ও অনুরাগ ও সুস্থ প্রতিযোগিতার মানসিকতাই আসলে এ সাফল্যের মূল ব্যাপার। আমি ডিআইইউ ডিবেট টিমের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।’

বিজয়ী দলকে অভিনন্দন জানিয়ে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা বিতর্ক অঙ্গনে বরাবরই ভালো করে আসছে। এমনকি আমাদের দেশের জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বহু বছর ধরেই এমন সাফল্য অর্জন করে আসছে। এ সাফল্য বজায় থাকুক এটাই প্রত্যাশা।’