ক্যাম্পাস

ইউআইইউতে শিক্ষাবিষয়ক আন্তর্জাতিক ওয়েবিনার 

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক ফর আউটকাম বেসড এডুকেশন (আইএন৪ওবিই)’ শীর্ষক বাংলাদেশ অধ্যায়ের উদ্বোধন হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আয়োজনে রোববার (১৮ এপ্রিল) সন্ধ্যায় ভার্চুয়ালি উদ্বোধন হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আউটকাম বেসড এডুকেশনের জনক এবং আইএন৪ওবিই-এর সিইও, প্রফেসর ড. উইলিয়াম স্প্যাডি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরসহ আরও অনেকেই। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউআইইউর উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমান। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন সিএসই বিভাগের অধ্যাপক ড. হাসান সারোয়ার এবং সঞ্চালনা করেন একই বিভাগের অধ্যাপক ড. মোতাহারুল ইসলাম।

ড. উইলিয়াম স্প্যাডি বলেন, ‘আউটকাম বেসড এডুকেশন বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। ‘আইএন৪ওবিই’ দেশের শিক্ষাব্যবস্থাকে আরও শক্তিশালী করবে এবং মানউন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এর মাধ্যমে বাংলাদেশের শিক্ষাব্যবস্থায় একটি নতুন অধ্যায় শুরু হলো। 

অনুষ্ঠানে আমেরিকা, অস্ট্রেলিয়া, কানাডা, সৌদি আরব ও ভারতসহ দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, শিক্ষাবিদ, গবেষক এবং বিশিষ্ট ব্যক্তিবর্গসহ প্রায় ৪০০ জন উপস্থিত ছিলেন।