ক্যাম্পাস

খেলার মাঠ রক্ষার দাবিতে জবি শিক্ষার্থীদের মানববন্ধন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র খেলার মাঠ (ধুপখোলা মাঠ) রক্ষার দাবিতে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (২০ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এসময় বক্তারা খেলার মাঠ বাণিজ্যিক ভবন ও মার্কেট নির্মাণের প্রতিবাদ জানান।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল টিমের ক্যাপ্টেন মো. হাফিজুল ইসলাম বলেন, আমাদের মাঠে আমরা খেলতে চাই। প্রশাসনের কাছে আমাদের অনুরোধ, তারা যেন সিটি করপোরেশনের সাথে কথা বলে আমাদের মাঠ আমাদের কাছে ফিরিয়ে দেয় এবং এর সাথে সাথে আমাদের মাঠটি সংস্কারের পদক্ষেপ যেন নেয়।

মানববন্ধনে অংশ নেওয়া ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল কাদের প্রতিবাদ জানিয়ে বলেন, আমরা চাই আমাদের মাঠ কাগজে-কলমে আমাদের কাছে বুঝিয়ে দেওয়া হোক। আর সাধারণ শিক্ষার্থীদের একটাই দাবি, বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে সিটি করপোরেশন বা অন্য কেউ যেন কোনো ধরনের আধিপত্য বিস্তার করতে না পারে।

কেন্দ্রীয় ফুটবল টিমের খেলোয়াড় এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রবিউল সুমন বলেন, আমাদের এই ধুপখোলা মাঠে অনানুষ্ঠানিকসহ আনুষ্ঠানিক সব ধরনের খেলাধুলা হয়। কিন্তু বর্তমান সময়ে একটি কুচক্রী মহলের নজর এই মাঠের উপর পড়েছে। তাদের যদি খারাপ উদ্দেশ্য না থাকতো, তাহলে তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়ে মাঠে খুঁটি দিতো। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।

এছাড়াও মানববন্ধনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকর্মী জামাল উদ্দিন, সৈয়দ শাকিল আসাদুজ্জামান আসাদসহ অনেকে উপস্থিত ছিলেন।