ক্যাম্পাস

জবিতে ঈদের ছুটি শুরু ১৮ জুলাই

ঈদুল আজহা উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ১৮ জুলাই থেকে ছুটি শুরু হবে। ১২ দিনব্যাপি এ ছুটি শেষ হবে ২৯ জুলাই। পাশাপাশি সরকারের দেওয়া কঠোর বিধিনিষেধ জারির পরিপ্রেক্ষিতে পরবর্তী সময়ে ৩০ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব দপ্তর বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছুটির তালিকা অনুযায়ী আগামী ১৮ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত ১২ দিন ঈদুল আজহা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সব ইনস্টিটিউট, বিভাগ ও দপ্তর বন্ধ থাকবে। তবে, এসময়ে অনলাইন ক্লাস এবং বিশ্ববিদ্যালয়ের জরুরি পরিসেবাগুলো চালু থাকবে।

এছাড়া, আগামী ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাপ্তরিক কাজকর্ম ভার্চুয়ালি সম্পন্ন করবেন। এছাড়া সরকার কর্তৃক জারিকৃত অন্যান্য নির্দেশনাও প্রতিপালিত হবে।

উল্লেখ্য, গত বছর ৮ মার্চ দেশে করোনা রোগী শনাক্ত হওয়ায় ওই বছর ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। দফায় দফায় তা বাড়িয়ে সর্বশেষ আগামী ৩১ জুলাই পর্যন্ত করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে বন্ধ রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ও।