ক্যাম্পাস

কুবিতে রক্তদান সংগঠন ‘বন্ধুর’ ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) একমাত্র রক্তদাতা সংগঠন ‘বন্ধু'র ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান হয়েছে। 

‘যদি করি স্বেচ্ছায় রক্তদান, বাচঁবে জীবন বাচঁবে প্রাণ’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার (১৬ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয় থেকে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ব্যাডমিন্টন মাঠে এসে শেষ হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক শাখাওয়াত শাওনের সঞ্চালনায় ও সভাপতি মো. আবেদীন কবীরের সভাপতিত্বে স্বাস্থ্যকথা বিষয়ক আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী ও বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, যারা মানুষের পাশে দাঁড়ায়, তারা জীবনে সফল হবে। রক্ত দেওয়া বড় একটি কঠিন ও মহৎ কাজ। যারা রক্ত দিতে জানে, তারাই পরিশ্রমী আর পরিশ্রমীরাই সফলতা লাভ করে।  রক্ত দেওয়ার সাহসই প্রকৃত সাহস, যারা রক্ত দেয় তারাই প্রকৃত বীর। 

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, করোনার এসময় ১২০০ ব্যাগ মত রক্ত দেওয়া ও সংগ্রহ করা মহৎ একটা কাজ। যারা বন্ধু সংগঠনে কাজ করে, তারা অবশ্যই অন্যদের থেকে পড়াশুনায় বেশি মেধাবী ও পরিশ্রমী বলে আমি বিশ্বাস করি। 

পরে অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে দিবসটি উদযাপন করা হয়। এসময় অতিথিদের সম্মাননা স্বারক তুলে দেওয়া হয়। কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান, লোকপ্রাশাসন বিভাগের সভাপতি ড. রশিদুল ইসলাম শেখ, সংগঠনের মডারেটর সাইদুল আল আমিন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজসহ সংগঠনের সদস্য ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।