ক্যাম্পাস

জবি ইংরেজি বিভাগ অ্যালামনাইয়ের আহ্বায়ক কমিটি গঠন 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের লক্ষ্যে প্রস্তুতি কমিটি করা হয়েছে। এতে বিভাগের প্রাক্তন শিক্ষার্থী সাইদুর রহমান জুয়েলকে আহ্বায়ক ও জ্যোতির্ময় সাহা অপুকে সদস্য সচিব করা হয়েছেন। 

সাইদুর রহমান জুয়েল বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং জ্যোতির্ময় সাহা অপু সহকারী পুলিশ সুপার হিসেবে নারায়ণগঞ্জ শিল্পাঞ্চল পুলিশে কর্মরত আছেন।

শুক্রবার (৩ ডিসেম্বর) কমিটি সূত্রে এতথ্য জানা যায়। এর আগে বৃহস্পতিবার বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে এক সাধারণ সভায় বিভিন্ন ব্যাচের উপস্থিতিতে ৬৫ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটিকে ইংরেজি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের লক্ষ্যে আগামী ৬ মাসের মধ্যে সংগঠনের গঠনতন্ত্র প্রণয়নসহ অন্যান্য কার্যাবলি সম্পন্ন করতে বলা হয়েছে।

কমিটির সদস্যদের মধ্যে রয়েছেন ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহেন শাহ মাহমুদ, আল-আমিন (বিসিএস কর), সাদেক হোসাইন (নির্বাহী ম্যাজিস্ট্রেট), কামরুল হাসান (সহকারী জজ), কামরুল ইসলাম খান (ডেপুটি জেলার) ও জবি ইংরেজি বিভাগের শিক্ষক সুদিপ্ত বসাক।

যুগ্ম-আহ্বায়কদের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কমর্কর্তা শাহ শোয়াইব মিয়া, ফিরোজ আহমেদ (বিসিএস কর), মরিয়ম স্বর্ণা (বিসিএস পররাষ্ট্র), আবির শুভ্র (অতিরিক্ত পুলিশ সুপার), ফারহানা আফরোজ জেমী (সহকারী জজ), মিজানুর রহমান (বিসিএস কর), বিল্লাল হোসাইন (সহকারী জজ), খান মো. তানজির হোসাইন (সহকারী জজ), রাসেল খান (নির্বাহী ম্যাজিস্ট্রেট) ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বিথী মজুমদার।

এরপর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা। এসময় আহবায়ক কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।