ক্যাম্পাস

সাকি সোহাগের প্রথম গল্পের বই ‘মিত্রতা’

‘মিত্রতা’ তরুণ গল্পকার ও সমালোচক সাকি সোহাগের প্রথম গল্পের বই। লেখকের কত ভালো লাগা, ভালোবাসা মিশে আছে এই গ্রন্থে, কত স্মৃতি জড়িয়ে আছে, লেখালেখি মূলত সুখ দেয় লেখককে। সেই সুখ থেকেই মিত্রতার জন্ম।

সিলেটের কৈরব প্রকাশনী থেকে আগামী বইমেলা উপলক্ষে প্রকাশ পেতে যাচ্ছে উন্মেষ সাহিত্য সাময়িকীর নির্বাহী সম্পাদক সাকি সোহাগের এই গল্পের বই। প্রচ্ছদ করেছেন তৌহিদ আহাম্মেদ লিখন।

সাকি সোহাগ বলেন, মিত্রতায় নিজের সবটুকু মেধা নিংড়ে দেওয়ার চেষ্টা করেছি। আমি আমার মতো করে সাজিয়েছি প্রতিটা গল্প। ভেতরে প্রবেশ করে আরেকটা গল্প তুলে আনার চেষ্টা করেছি। চরিত্রগুলোকে সুন্দর সাবলিলভাবে গুছিয়ে ফুটিয়ে তোলার যথাসাধ্য চেষ্টা করেছি।

সামাজিক প্রেক্ষাপটে লেখা মিত্রতা বইটি। পরিবারের একজনের সংগ্রহে থাকলেই চলবে। বইটা বাবা পড়ে তার মেয়েকে দিতে পারবেন। বোন পড়ে তার ভাইকে। ছেলে পড়ে তার বাবা-মাকে দিতে পারবেন। 

প্রথম প্রকাশিত চার ফর্মার এই বইতে গল্পগুলো একটু ভিন্নভাবে বলার চেষ্টা করেছেন লেখক। মোট ১১টি গল্প নিয়ে সাজানো। রোমান্টিক গল্পের পাশাপাশি ভৌতিক গল্প ও জীবন সংসারের চরম বাস্তবতা উঠে এসেছে কিছু গল্পে।

কৈরব প্রকাশনীর প্রকাশক কামরুজ্জামান হেলালের অক্লান্ত পরিশ্রমে আগামী বইমেলায় মুখ দেখতে পারবে সাকি সোহাগের প্রথম গল্পগ্রন্থ মিত্রতা। মূল্য রাখা হয়েছে ১৮০ টাকা।  ইতোমধ্যে বইটা বাজারে পাওয়া যাচ্ছে।