ক্যাম্পাস

তাহমিনা খানের কাব্যগ্রন্থ ‌তুমিআমিময়’র মোড়ক উন্মোচন

বঙ্গের আলীগড় নামে খ্যাত টাঙ্গাইল সদর উপজেলার সরকারি সা’দত কলেজের ইতিহাস বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ড. তাহমিনা খানের লেখা প্রথম কাব্যগ্রন্থ ‘তুমিআমিময়’র মোড়ক উন্মোচন হয়েছে। 

রোববার (২৭ মার্চ) সন্ধ্যায় টাঙ্গাইল সাধারণ গ্রন্থাগারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকারি সা’দত কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আলীম মাহমুদ।

বিশেষ অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুব্রত নন্দী। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলমগীর খান মেনুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমিনুল ইসলাম উজ্জ্বল, অধ্যাপক আব্দুর রাজ্জাক এবং লেখকের রত্নগর্ভা মাতা মনোয়ারা খাতুন, বিশিষ্ট সংগঠক ও সমাজসেবক রোটারিয়ান জুলফিকার খান, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব দেবাশীষ দেব ও কলেজ শিক্ষক বিশিষ্ট লেখক ও সাহিত্যিক অনিক রহমান বুলবুল।

গ্রন্থের লেখক তাঁর অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন এবং উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে বিভিন্ন লেখক, কবি, সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ড. তাহমিনা খান রোটারি ক্লাব অব টাঙ্গাইল সিটি'র প্রেসিডেন্ট ও বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। প্রকাশিত কাব্যগ্রন্থ ছাড়াও লেখকের প্রকাশিত আরও কয়েকটি গ্রন্থ ও অসংখ্য কবিতা রয়েছে।