ক্যাম্পাস

বেরোবিতে পিঠা উৎসব শুরু

গ্রাম বাংলার আবহমান ঐতিহ্য ও দেশি সংস্কৃতির সঙ্গে তরুণ প্রজন্মকে পরিচয় করিয়ে দিতে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে পিঠা উৎসব শুরু হয়েছে। 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে দিনব্যাপী বিশ্ব বিদ্যালয়ের স্বাধীনতা স্মারক প্রাঙ্গনে প্রথমবারের মতো এই উৎসবের আয়োজন করা হয়। উৎসবের উদ্বোধন করেন বেরোবির উপ-উপাচার্য শরিফা সালোয়া ডিনা।

সকাল ১১টার শুরু হওয়া এই উৎসব চলবে রাত ৮টা পর্যন্ত।

পিঠা উৎসবে নানা স্বাদের ও বাহারি নকশার পিঠাপুলির পসরা সাজিয়ে বসেছেন শিক্ষার্থীরা। ২৮টি স্টলে সারাদেশের প্রায় বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক শতাধিক পিঠার সমারোহ দেখা মিলেছে এখানে।

পিঠা উৎসবের আয়োজক কমিটির আহ্বায়ক শিক্ষক উমর ফারুক জানান, নকশী, ভাপা, লসকরা, সপ, রসপুলি, বিস্কুট, সুতির রসভরা, মুগপুলি, পাটিসাপটাসহ শতাধিক বাহারি নকশার পিঠার পসরা বসানো হয়েছে। মুখরোচক এসব পিঠার সঙ্গে নতুন প্রজন্মকে পরিচয় করিয়ে দিতে এই আয়োজন করা হয়েছে। আমাদের এই পিঠা উৎসবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও দূর-দূরান্ত থেকে পিঠা প্রেমীরাও আসছেন।

পিঠা উৎসবের উদ্বোধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বেরোবির ট্রেজারার ড. মজিব উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার প্রোকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী, প্রক্টর গোলাম রব্বানী, বহিরঙ্গন পরিচালক সাব্বির আহমেদ চৌধুরী প্রমুখ।