ক্যাম্পাস

ফেসবুকে নারী সেজে প্রতারণার দায়ে হাবিপ্রবির শিক্ষার্থী গ্রেপ্তার

প্রতারণার দায়ে দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের দ্বিতীয় সেমিস্টারে পড়ুয়া সুজন সরকার (২৩) নামের এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে নবাবগঞ্জ থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত আসামি দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার সাদুল্লাপাড়া গ্রামের গোপাল সরকারের ছেলে।

শনিবার (২৭ মে) দিবাগত রাতে সুজনসহ আরও একজনকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বাঁশের হাট নামক বাজার থেকে পুলিশ গ্রেপ্তার করে। বিষয়টি নিশ্চিত করেছেন নবাবগঞ্জ থানা অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ।

তিনি জানান, সুজন সরকার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মোছা. জান্নাতুল নাহিমা (অচেনা পথিক) নামে একটি ভুয়া ফেসবুক আইডি খুলে নবাবগঞ্জ থানার পার হরিণা গ্রামের তামসের আলীর ছেলে ফরিদুল ইসলাম (২১) সঙ্গে  এসএমএস এবং মেয়েলি কন্ঠে কথা বলে সুসম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে আসামী সুজন সরকার সহযোগীর সহযোগিতায় কৃষি প্রজেক্টের কথা বলে উচ্চ লাভের প্রলোভন দেখিয়ে ফরিদুল ইসলামের কাছ থেকে ১৮ লাখ টাকা বিভিন্ন নগদ, বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে হাতিয়ে নেয়। নবাবগঞ্জ থানা পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় শনিবার গভীর রাতে আসামীসহ আরও একজনকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে গ্রেপ্তার করে।

এ সময় আসামী সুজন সরকারের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত সিমসহ একটি মোবাইল ফোন জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী সুজন সরকার ভিকটিম ফরিদুল ইসলামের কাছ থেকে প্রতারণার মাধ্যমে ১৪ লাখ টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেন। রোববার (২৮ মে) সকালে আসামিদের আদালতের সোপর্দ করা হয়েছে।