ঢাকা সিটি নির্বাচন-২০২০

ভোটারদের বিএনপির আহ্বান- কেন্দ্রে যাবেন, ভোট দেবেন

বিএনপির প্রার্থীরা চাচ্ছেন ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করুক। সেজন্য তারা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ভোটারদের অনুরোধ করছেন ভোটকেন্দ্রে যাওয়ার।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিএনপি'র মেয়র পদপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ভোটারদের উদ্দেশ্যে বলেছেন, আমাদের দলের নেতাকর্মীরা মাঠে পুরোপুরি সক্রিয় রয়েছেন। নির্বাচনের দিন ভোটারদের সহযোগিতা করার জন্য যা যা করা দরকার তার সবই করা হবে।

দক্ষিণে ১৭০ টি কেন্দ্র দখলে বিএনপি প্রার্থীবাইরে থেকে সন্ত্রাসী ভাড়া করে এনেছে বলে আওয়ামী লীগ প্রার্থী ফজলে নূর তাপস যে অভিযোগ করেছেন সে বিষয়ে ইশরাক হোসেন বলেন, ‘এটা অবাস্তব কথা। আমার কাছে তথ্য আছে আওয়ামী লীগ সারাদেশে জেলা কমিটি করে ঢাকায় লোক আনছে। তারা পুরো ঢাকা শহরে এ কাজটি করছে। আমি খুব শংকিত যে তারা ভোটের দিন কি করতে চাচ্ছে।

এর আগে গত পরশু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অভিযোগ করেছেন, বহিরাগত সন্ত্রাসীদের ঢাকায় জড়ো করছে বিএনপি।

এ বিষয়ে বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ড খন্দকার মোশাররফ হোসেন, পাল্টা অভিযোগ করে বলেন, ‘আমরা জানি, আওয়ামী লীগ এটা করছে। বাইরে থেকে নেতার্মীদের এনে ঢাকা শহরে সয়লাব করে ফেলছে। অস্ত্র-শস্ত্র এনেছে।

এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি অভিযোগ করে তিনি বলেন, এই সরকার এবং নির্বাচন কমিশন বলছে তারা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করছেন। কিন্তু বাস্তবে আমরা তার কিছুই দেখছি না।

ভোটারদের নির্ভয়ে কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেন , কেন্দ্রে যাবেন, ভোট দেবেন এবং ফলাফল গণনা পর্যন্ত মাঠে থাকবেন; ফলাফল জেনে তারপরে ঘরে ফিরবেন।

ভোটা‌ররা কে‌ন্দ্রে গি‌য়ে ভোট দিলে কারো পক্ষে ভোট চু‌রি করা সম্ভব হ‌বে না উল্লেখ করে তিনি বলেন, ভোট দি‌য়েই ভোট চুরি প্রতিরোধ করা সম্ভব।

ইভিএমে কারচুপি প্রসঙ্গ তুলে নির্বাচন শেষ পর্যন্ত উৎসবমুখর থাকবে কি না তা নিয়ে শঙ্কা প্রকাশ করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ । তিনি বলেন, তারপরও ভোটারদের আমি বলব আহ্বান জানাব যত যাই হোক না কেন আপনারা ভোট কেন্দ্রে আসবেন, ভোট দেবেন। ভোটাররা যদি কেন্দ্রে আসেন এবং ভোট দেন তাহলে অন্য নির্বাচনের তুলনায় এই নির্বাচন ব্যতিক্রম হতে পারে। ঢাকা/সাওন/এনএ