অর্থনীতি

১০০ টাকার প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ প্রাইজবন্ডের ১০০ টাকা মূল্যমানের ৮০তম ড্র অনুষ্ঠিত হয়েছে। রোববার ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহা. আনিছুর রহমানের সভাপতিত্বে কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এই ড্র অনুষ্ঠিত হয়।

 

এতে ছয় লাখ টাকার প্রথম পুরস্কারের নম্বর ০৫২৩৭০৫ এবং দ্বিতীয় পুরস্কার নম্বর ০০৯৩৫৬৮। একক সাধারণ পদ্ধতি তথা প্রত্যেক সিরিজের একই নম্বরে প্রাইজবন্ডের ড্র পরিচালিত হয়।

 

প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের মোট ৪২টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যা এবারে পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়েছে।

 

প্রসঙ্গত, তিন মাস অন্তর প্রতি মাসের শেষ কর্মদিবসে প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত হয়। প্রথম পুরস্কার বিজয়ী প্রত্যেকে ৬ লাখ ও দ্বিতীয় পুরস্কার বিজয়ী ৩ লাখ ২৫ হাজার টাকা করে পাবেন। এ ছাড়া তৃতীয় পুরস্কার বিজয়ীরা এক লাখ, চতুর্থ পুরস্কার বিজয়ীরা ৫০ হাজার এবং পঞ্চম পুরস্কার বিজয়ীরা ১০ হাজার টাকা করে পাবেন।

 

এবারের ড্র’তে ০০০০০০১ থেকে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডসমূহ থেকে ৪২টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যার মোট এক হাজার ৯৩২ টি পুরস্কার ঘোষণা করা হয়েছে। প্রাইজবন্ডের প্রথম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যার প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়। একইভাবে অন্য পুরস্কারগুলোও দেওয়া হয়ে থাকে।

 

এ বারের তৃতীয় পুরস্কার বিজয়ী নম্বর দুটি হলো- ০৫৪৩৩৮৪ ও ০৯২৯২২৪, চতুর্থ পুরস্কার বিজয়ী ০০৮২৪০১ ও ০৩০০৬৮৭।

       

রাইজিংবিডি/ঢাকা/৩ আগস্ট ২০১৫/শফিক/রণজিৎ