অর্থনীতি

আজ দায়িত্ব নিচ্ছে বিজিএমইএ পরিচালনা কমিটি

অর্থনৈতিক প্রতিবেদক : পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএর নতুন পরিচালনা কমিটি আজ দায়িত্ব নিচ্ছে।

 

মঙ্গলবার বিকেলে বিজিএমইএ কার্যালয়ে সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় নির্বাচিতরা দায়িত্ব বুঝে নেবেন।

 

এর আগে গত ১৬ সেপ্টেম্বর বিজিএমইএর সভাপতি নির্বাচিত হয়েছেন স্টারলিংক গ্রুপের এমডি ও সংগঠনের প্রাক্তন দ্বিতীয় সহসভাপতি সিদ্দিকুর রহমান। সমঝোতার ভিত্তিতে প্রাথমিকভাবে তিনি সভাপতি নির্বাচিত হন।

 

এ ছাড়া প্রথম সহসভাপতি, দ্বিতীয় সহসভাপতিসহ মোট সাতজন সহসভাপতি নির্বাচিত হয়েছেন।

 

গত কমিটির সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী, এবার পরিচালক নির্বাচিত হয়েছেন মোট ৩৫ জন। গত বছর এ সংখ্যা ছিল ২৭। এবার নতুন করে আটজন যোগ হলো। এর মধ্যে সম্মিলিত পরিষদ থেকে ১৯ জন এবং ফোরাম থেকে ১৬ জন পরিচালক নির্বাচিত হয়েছেন।

 

নির্বাচিত পরিচালকদের মধ্য থেকে ঢাকায় জ্যেষ্ঠ সহসভাপতি হয়েছেন ফারুক হাসান, এস এম মান্নান কচি, মো. নাসির, মাহমুদ হাসান খান বাবু, ফেরদৌস পারভেজ বিভন। আর চট্টগ্রামে মঈন উদ্দিন আহমেদ মিন্টু প্রথম সহসভাপতি এবং মোহাম্মদ ফেরদৌস সহসভাপতি নির্বাচিত হয়েছেন।

 

দুই প্রতিদ্বন্দ্বী পক্ষ সম্মিলিত পরিষদ ও ফোরাম সমঝোতার ভিত্তিতে প্রার্থী দেওয়ায় তাদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেনি কেউ। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তারা প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন।

 

আগামী দুই মেয়াদের প্রথম দুই বছরের জন্য সম্মিলিত পরিষদ থেকে সভাপতি হবেন। পরের দুই বছরের জন্য সভাপতির পদটি পাবে ফোরাম। এ ছাড়া আগামী দুই বছরের জন্য সম্মিলিত পরিষদ সভাপতিসহ ঢাকায় তিন ও চট্টগ্রামের একটি সহসভাপতির পদ এবং ফোরাম ঢাকায় দুই ও চট্টগ্রামে একটি সহসভাপতি পদ পাবে। পরের বছর দুই পক্ষের মধ্যে এ সংখ্যক পদ রদবদল হবে।

       

রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৫/মামুন/সাইফুল