অর্থনীতি

মালয়েশিয়ায় গেলেন বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিতব্য বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিটে যোগ দিতে ঢাকা ছেড়েছেন।

 

রোববার তিনি ঢাকা ছেড়েছেন। মালয়েশিয়ায় বিনিয়োগকারী ও ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ ও ব্যবসায় উৎসাহিতকরণ, বাংলাদেশ এবং মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধির উদ্দেশ্যে এ সামিটের আয়োজন করা হয়েছে।

 

কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশন ও বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির সহযোগিতায় বাংলাদেশ ইকনোমিক জোন অথরিটি, বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোন অথরিটি এবং এফবিসিসিআইয়ের যৌথ উদ্যোগে এ সামিট অনুষ্ঠিত হচ্ছে।

 

সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে (৫ ডিসেম্বর) বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। অনুষ্ঠানে মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি মিনিস্টার দাতো মুস্তপা বিন মোহাম্মেদ, বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, ঢাকায় মালয়েশিয়ার হাইকমিশনার নূর আশিকিন মোহা. তাইয়েব, বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অ্যান্ড কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মো. আলমগীর জলিল এবং মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার শহিদুল ইসলাম বক্তব্য রাখবেন।

 

সামিটে বাংলাদেশে বিনিয়োগ এবং বাণিজ্য বৃদ্ধির সুযোগ-সুবিধা সম্পর্কে আলোচনা করা হবে। মালয়েশিয়ার শিল্প উদ্যোক্তা, বিনিয়োগকারী, ব্যবসায়ী প্রতিষ্ঠান, ব্যবসায়ী সংগঠনের নেতারা মতবিনিময় করবেন।

   

রাইজিংবিডি/ঢাকা/৪ ডিসেম্বর ২০১৬/আসাদ/ হাসান/সাইফ