অর্থনীতি

সাশ্রয়ী দামে ওয়ালটন ইলেকট্রিক অ্যাপ্লায়েন্স

আরিফ সাওন : ‘মাল্টি সকেট কেনার প্রয়োজন ছিল কিন্তু মেলায় এসে যে কিনব এমন পরিকল্পনা ছিল না। কিন্তু ওয়ালটন মেগা প্যাভিলিয়নে এসে সকেটের কালার-ডিজাইন দেখে এতই ভাল লাগল যে, আমার প্রয়োজনীয় জিনিসটি এখান থেকে কিনেই ফেললাম। ওয়ালটনের তো সুনাম আছে। তারপরও আছে দুই বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি।’ কথাগুলো বলছিলেন বাণিজ্য মেলায় আসা কল্যাণপুরের রফিকুল ইসলাম। তিনি এক বক্স ওয়ালটন মাল্টি সকেট কিনেছেন। সকেট কিনে ১০ শতাংশ মূল্য ছাড়ও পেয়েছেন এই ক্রেতা। তিনি বলেন, ওয়ালটন ইলেকট্রিক অ্যাপ্লায়েন্সের দাম তুলনামূলক কমই মনে হচ্ছে। ক্রেতাদের সাধ্যের বিষয়টি মাথায় রেখে সাশ্রয়ী দামে ওয়ালটন ইলেকট্রিক অ্যাপ্লায়েন্স দিচ্ছে। শুধু দামেই সাশ্রয়ী নয়, গুণগত মানেও ভাল। ডিজাইনও আকর্ষণীয় এবং নজরকাড়া।

ওয়ালটন মেগা প্যাভিলিয়নে ইলেকট্রিক অ্যাপ্লায়েন্স বিপণন বিভাগের আব্দুর রহমান বলেন, আমাদের বেশিরভাগ ডিজাইন দেখে সবার পছন্দ হচ্ছে। এলইডি লাইট, প্যানেল লাইট, টিউবলাইটের প্রতি ক্রেতাদের আকর্ষণ অনেক বেশি। মেলা উপলক্ষে এসব পণ্যে ৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। কেউ কিনে নিচ্ছেন আবার কেউ তার নিকটস্থ প্লাজার ঠিকানা জেনে যাচ্ছেন, পরে সেখান থেকে নেবেন। ইলেকট্রিক অ্যাপ্লায়েন্স বিপণন বিভাগের সৈয়দ বদরুদ্দোজা ইমন জানান, C-3/E4 সিরিজের গোল্ডেন এবং সিলভার কালারের সকেট ক্রেতাদের বেশি পছন্দ। ওয়ান গ্যাং, টু গ্যাং, থ্রি গ্যাং, ফোর গ্যাং, কলিং বেল, টিভি সকেট, ডাটা সকেট, থ্রিপিন সকেট উইথ সুইচে ১০ শতাংশ মূল্য ছাড় দেওয়া হচ্ছে। সেই সঙ্গে রয়েছে দুই বছরের রিপ্লেসমেন্ট সুবিধা।

তিনি জানান, মেলায় আপকামিং প্রোডাক্টগুলোতেও ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। আপকামিং প্রোডাক্টের মধ্যে কলিংবেলে ব্যাপক সাড়া মিলছে। ওই কলিংবেলে এমন সিস্টেম রয়েছে, বাইরে থেকে সুইচ চাপার পর বাইরে দাঁড়িয়েই রেসপন্স বোঝা যাবে। ভেতরে থাকা ব্যক্তি ব্যস্ত থাকলে বা খুলতে একটু দেরি হলে বা বাসায় কেউ না থাকলে তা জানা যাবে। বাইরের সুইচের ডিসপ্লেতে তা দেখা যাবে। তাছাড়া আরেকটি আপকামিং প্রোডাক্ট টু ইউএসবি উইথ মাল্টি সকেট। এতেও ব্যাপক সাড়া মিলছে। এটার ইউএসবিতে মোবাইল চার্জ দেওয়া যাবে। লাইটের মধ্যে, হিট সিংসহ T5 Tube light ২০ ওয়াট এবং T5/T8 ৫ ওয়াট বেশি চলছে। LED লাইট আছে ১৩ ওয়াট পর্যন্ত। খুবই ভাল চলছে। আরো বেশি ওয়াটের চাহিদা রয়েছে বলেও জানান তিনি। বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের ইনচার্জ শফিকুল আলম বলেন, বাণিজ্য মেলায় আগত ক্রেতারা ওয়ালটনের সুইচ সকেটসহ ইলেকট্রনিক পণ্যের ব্যাপারে ব্যাপক আগ্রহ দেখাচ্ছেন। আমরা গতবছরের চেয়ে এবার অনেক নতুন নতুন পণ্য এনেছি এবং প্রচুর বিক্রি বেড়েছে। ওয়ালটনের অন্যান্য পণ্যের মতো আমাদের ইলেকট্রিক পণ্যও সারাদেশের মানুষের মন জয় করবে।

বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের কো-অর্ডিনেটর শাহ শহীদ চৌধুরী বলেন, ওয়ালটন নতুনত্বে বিশ্বাসী। মানুষের রুচি ও চাহিদার দিকে লক্ষ্য রেখে ওয়ালটন বিভিন্ন ডিজাইন ও রঙের আকর্ষণীয় ইলেকট্রিক পণ্য বাজারজাত করছে। উল্লেখ্য, রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে ১ জানুয়ারি শুরু হওয়া এ মেলা চলবে একমাস। বাণিজ্য মেলার প্রধান গেট দিয়ে ঢোকার পরই চোখে পড়বে ওয়ালটন মেগা প্যাভিলিয়ন।

   

রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৭/সাওন/মুশফিক