অর্থনীতি

বাণিজ্য মেলায় চমক এনেছে ওয়ালটনের স্মার্ট টিভি

শারমিনা আজিজ : মাসব্যাপী ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় তিন তলা বিশিষ্ট মেগা প্যাভিলিয়নের পাশাপাশি ক্রেতা-দর্শনার্থীদের নজর কেড়েছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের অত্যাধুনিক প্রযুক্তির এলইডি ও স্মার্ট টেলিভিশন। সাশ্রয়ী মূল্যের নতুন মডেলের এ টেলিভিশনের চাহিদা ও বিক্রি প্রতিদিনই বাড়ছে। এ ছাড়া ক্রেতা-দর্শনার্থীদের আকৃষ্ট করতে সব ধরনের টেলিভিশনে মেলা উপলক্ষে ৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। বিভিন্ন গিফট এবং হোম ডেলিভারি সুবিধাও দিচ্ছে দেশীয় এ কোম্পানি। মেলার মূল ফটক দিয়ে ঢুকে একটু সামনে গেলে দেখা যায়, মেলার সবচেয়ে বড় আর্কষণ ওয়ালটনের মেগা প্যাভিলিয়ন। ২৬ ও ২৭ নম্বর প্যাভিলিয়ন নিয়ে এ মেগা প্যাভিলিয়ন করেছে ওয়ালটন। প্যাভিলিয়নে ঢুকতেই দেখা যায়, তরুণ-তরুণীদের উপছেপড়া ভিড়। বিশেষ করে, কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যেন মিলনমেলা এখানে। শিশু-কিশোরসহ সর্বস্তরের ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

 

ওয়ালটন প্যাভিলিয়নে ঢুকতেই সামনে চোখে পড়ে ফোর-কে ইউএইচডি টেলিভিশন। মেলা উপলক্ষে বিশেষ গুণসম্পন্ন নতুন মডেলের এ টেলিভিশন এনেছে দেশীয় এ ব্র্যান্ডটি। ৫৫ ইঞ্চির এ টেলিভিশন সহজে সবার নজর কাড়ছে। ৪৫-৪৬টি মডেলের স্মার্ট ও এলইডি টেলিভিশন মেলায় এনেছে ওয়ালটন। ফোর-কে ইউএইচডি টেলিভিশনের বিশেষ গুণ সম্পর্কে ওয়ালটনের কর্মকর্তারা জানান, ৩৮৪০* ২১৬০ রেজুলেশন রয়েছে এ মডেলের টেলিভিশনের। কাঠামো তুলনামুলক অনেক ভালো। সাউন্ড সিস্টেম উচ্চক্ষমতা সম্পন্ন। এটি ইন্টারনেট টিভি। ৫৫ ইঞ্চি এ টেলিভিশনের দাম ১ লাখ ১০ হাজার টাকা। মেলা উপলক্ষে ৫ শতাংশ ছাড় দিয়ে ১ লাখ ৪ হাজার ৫০০ টাকায় বিক্রি করছে। সঙ্গে একটি কেক মেকার ফ্রি এবং রয়েছে হোম টেলিভারির সুবিধা। এ গুণাবলীর ৪৯ এবং ৯৮ ইঞ্চির নতুন মডেলের আরো দুটি টেলিভিশন আগামী মার্চের দিকে বাজারে আনবে ওয়ালটন। মেলায় ওয়ালটনের বিক্রয় কর্মকর্তা ওয়ালিদ হোসেন এ প্রতিবেদককে বলেন, নতুন মডেলের এ টেলিভিশন দর্শনার্থীদের দৃষ্টি কাড়ছে। এ মডেলের টেলিভিশনের চাহিদা বেশি। মেলার শুরুতে এ মডেলের ১৫টি টেলিভিশন বিক্রির জন্য রাখা হয়। শুক্রবার পর্যন্ত এ মডেলের ১১টি টেলিভিশন বিক্রি হয়েছে।

 

ওয়ালিদ হোসেন আরো বলেন, আমরা প্রত্যাশা করছি, এ মডেলের টেলিভিশন মেলা শেষে বিক্রির পরিমাণ ৬০টিতে দাঁড়াবে। ওয়ালটনের সব ধরনের মডেল মিলে দিনে ৪০ থেকে ৪৫টি বিক্রি হচ্ছে। এর বিক্রির পরিমাণ মেলা শেষে প্রায় ২ হাজার হবে বলে আশাবাদী এ কর্মকর্তা। এ ছাড়া দামে সাশ্রয়ী হওয়ায় ৪৩, ৪৫ এবং ৪৯ ইঞ্চির স্মার্ট টেলিভিশন বেশি বিক্রি হচ্ছে। বায়েজিত নামে আরেক কর্মকর্তা জানান, কিউডি প্লাস টেকনোলজির টেলিভিশনের চাহিদা আছে। এ টিভির রং প্রদর্শনের সক্ষমতা ৯৮ দশমিক ৭ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করতে পারে। থান্ডার প্রটেকশন আছে, বজ্রপাতেও সমস্যা হয় না। সৌদি প্রবাসী তৌহিদুল ইসলাম তার ছোট ভাইকে নিয়ে এ প্যাভিলিয়নে ঘুরে ঘুরে টিভি দেখচ্ছেন।তিনি বলেন, ওয়ালটনের টেলিভিশন গুণে, মানে এবং দামে আমার খুব পছন্দ হয়েছে। বাড়ির জন্য একটি টেলিভিশন কিনলাম। বিদেশি ব্র্যান্ডের এ কোয়ালিটির টেলিভিশন কিনতে গেলে ১০ বা ১২ হাজার টাকা বেশি লাগত।

 

মেলায় আকর্ষণীয় আরেকটি মডেলের টেলিভিশন এনেছে ওয়ালটন। যার নাম মেট্রিক্স টিভি। এটি শুধু বিজ্ঞাপনের জন্য ব্যবহার করা হয়। অনেকগুলো টিভিকে একত্রিত করে একটি পিকচার দেখা যাবে এ টিভিতে। মেলায় ওয়ালটনের এলইডি টেলিভিশনের সর্বনিম্ন দাম ৮ হাজার ৯৯০ টাকা এবং সর্বোচ্চ দাম ১ লাখ ১০ হাজার টাকা। সব টিভিতে ৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের কোঅর্ডিনেটর শাহ শহীদ চৌধুরী বলেন, এবারের মেলায় আমাদের বিক্রির লক্ষ্যমাত্রা অনেক বেশি। টিভি ও ফ্রিজে ব্যাপক সাড়া পাচ্ছি। রাইজিংবিডি/ঢাকা/১৪ জানুয়ারি ২০১৭/শারমিনা আজিজ/রফিক