অর্থনীতি

বাণিজ্য মেলায় ওয়ালটনের নতুন ফ্রিজ

নিজস্ব প্রতিবেদক : ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার শেষের দিকে দেশের শীর্ষ ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ওয়ালটনের ফ্রিজের বহরে যোগ হয়েছে আরো একটি আকর্ষণীয় মডেলের নতুন ফ্রিজ। মেলা উপলক্ষে গতকাল ওয়ালটনের মেগা প্যাভিলিয়নে WFE-2N5 GDEL মডেলের এই নতুন ফ্রিজ আনা হয়েছে। ওয়ালটন প্যাভিলিয়নের বিক্রয়কর্মী মোহাম্মদ সজীব জানান, সাশ্রয়ী মূল্য, উচ্চ গুণগতমান, আকর্ষণীয় ডিজাইন ও কালার, দ্রুত এবং সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা থাকায় বাণিজ্য মেলার প্রথম দিন থেকেই ফ্রিজ ভালো বিক্রি হচ্ছে। তাই ক্রেতাদের চাহিদার কথা চিন্তা করে উন্নতমানের এই ফ্রিজটি মেলার শেষ পর্যায়ে আনা হয়েছে। তিনি বলেন, ক্রেতাদের কথা চিন্তা করে ফ্রিজের ওপর বাণিজ্য মেলায় ‘ডাবল অফার’ অর্থাৎ ৮ শতাংশ ছাড় এবং কোটি টাকার ক্যাশ ভাউচার অফার দেওয়ায় ক্রেতাদের ফ্রিজের প্রতি আরো আগ্রহ বেশি ছিল সেই প্রথম দিন থেকেই। নতুন ফ্রিজটির দাম ৩০ হাজার ৯০০ টাকা। ৮ শতাংশ ছাড় দিয়ে দাম আসবে ২৮ হাজার ৪২৮ টাকা। নতুন WFE-2N5 GDEL মডেলের এই ফ্রিজটি সম্পর্কে মোহাম্মদ সজীব বলেন, এই ফ্রিজটির সামনের অংশে টেম্পারড গ্লাস থাকায় বড় কোনো আঘাত না লাগলে ভাঙা বা ফেটে যাওয়ার কোনো আশঙ্কা নেই। সামনের দিকে কালো টেম্পারড গ্লাসের উপরে গোলাপি রঙের আবরণ দিয়ে অনেক সুন্দর ডিজাইন করায় ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করবে। ফ্রিজটি একটি কালারেরই করা হয়েছে।

 

তিনি আরো বলেন, ব্যাপক বিদ্যুৎসাশ্রয়ী ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির ফ্রিজ, টেম্পারড গ্লাস ডোরের এই ফ্রস্ট ফ্রিজ মালামাল ধরবে ৩১৬ লিটার। ওপরে ডিপ ও নিচে নরমাল। ফ্রিজটিতে রয়েছে ১০ বছরের কম্প্রেসার গ্যারান্টি এবং পাঁচ বছরের সার্ভিসিং ওয়ারেন্টি। ক্রেতাদের কেমন সাড়া পাওয়া যাচ্ছে, জানতে চাইলে মোহাম্মদ সজীব বলেন, গতকাল মেলায় ফ্রিজটি আনার পর থেকে ক্রেতাদের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। আকর্ষণীয় ডিজাইন ও দামে সাশ্রয়ী হওয়ায় ক্রেতাদের আগ্রহ বেশি। ওয়ালটন প্যাভিলিয়নের (নম্বর-২৩) সমন্বয়ক শাহ শহীদ চৌধুরী বলেন, উচ্চ গুণগত মান, সাশ্রয়ী মূল্য, পণ্যের সর্বোচ্চ গ্যারান্টি-ওয়ারেন্টি এবং সেরা বিক্রয়োত্তর সেবার কারণে বাংলাদেশের মানুষের প্রথম পছন্দের ব্র্যান্ড ওয়ালটন। তিনি আরো বলেন, বাণিজ্য মেলায় ওয়ালটনের সকল পণ্যই ক্রেতাদের নজর কাড়তে সক্ষম হয়েছে। তবে বরাবরের মতো ফ্রিজের প্রতি ক্রেতাদের আগ্রহ বেশি ছিল। তাই মেলায় ওয়ালটনের ফ্রিজের বহরে নতুন একটি ফ্রিজ আনা হয়েছে। ফ্রিজটি খুবই ভালো মানের হওয়ায় আশা করছি, ক্রেতাদের ভালো সাড়া পাওয়া যাবে। 

 

উল্লেখ্য, বাংলাদেশের জন্য ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাতেও স্বাস্থ্যসম্মত খাবার সংরক্ষণের নিশ্চয়তায় তৈরি হচ্ছে ওয়ালটন ফ্রিজ। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) নির্ধারিত মানদণ্ড ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস ১৮৫০:২০১২ অনুসরণ করে উচ্চ গুণগতমানের বিদ্যুৎসাশ্রয়ী ফ্রিজ তৈরি করায় ওয়ালটন পেয়েছে ‘ফাইভ স্টার’ এনার্জি রেটিং। বাংলাদেশে একমাত্র ওয়ালটন ফ্রিজই পেয়েছে বিএসটিআইর সর্বোচ্চ এই এনার্জি রেটিং সনদ। রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৮/হাসিবুল/রফিক