অর্থনীতি

ভারতে পোশাক রপ্তানি বাড়ছে

অর্থনৈতিক প্রতিবেদক : ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস জানিয়েছেন, ভারতের বাজারে শুল্কমুক্ত প্রবেশাধিকার পাওয়ায় দেশটিতে বাংলাদেশ থেকে পোশাক রপ্তানি বাড়ছে।

রোববার বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) কার্যালয়ে সংগঠনটির সভাপতি ড. রুবানা হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে এ কথা জানান ভারতীয় হাইকমিশনার।

এ সময় ভারতীয় ডেপুটি হাইকমিশনার ড. আদর্শ সোয়াইকাও, বিজিএমইএর জ্যেষ্ঠ সহ-সভাপতি ফয়সাল সামাদ, সহ-সভাপতি মো. মশিউল আজমসহ সংগঠনের পরিচালকরা উপস্থিত ছিলেন।

সৌজন্য সাক্ষাৎকালে দ্বিপাক্ষিক বাণিজ্য সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়। দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক আরো এগিয়ে নিতে আলোচনা করেন তারা।

বিজিএমইএর সভাপতি রুবানা হক বলেন, ভারত বাংলাদেশের তৈরি পোশাকের একটি বিশাল বাজার। আবার ভারত থেকেও ফেব্রিক্সসহ আরো অনেক কিছু আমদানি করা হচ্ছে। এটি উভয় দেশের জন্যই উইন উইন সিচুয়েশন।

তিনি বলেন, দুটি দেশের মধ্যে বাণিজ্যের অপার সম্ভাবনা রয়েছে। এ পরিস্থিতিতে রপ্তানিসহায়ক কানেকটিভিটি ইস্যুগুলো বাস্তবায়ন এবং অবকাঠামো উন্নয়ন হলে উভয়ে আরো উপকৃত হবে। রাইজিংবিডি/ঢাকা/২৮ জুলাই ২০১৯/নাসির/রফিক