অর্থনীতি

ফেনীতে হবে নতুন শিল্পনগরী

ফেনীতে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) অধীনে ১০০ একর জমির ওপর নতুন একটি শিল্পনগরী স্থাপন করা হবে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

এ লক্ষ্যে বিসিক সদর দপ্তরে দ্রুত প্রস্তাব পাঠানোর জন্য ফেনী বিসিক শিল্পনগরী কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন প্রতিমন্ত্রী। ফেনী পৌরসভার বাইরে নতুন এই শিল্পনগরী স্থাপন করা হবে।

বৃহস্পতিবার ফেনীর ছাগলনাইয়া উপজেলায় অবস্থিত ফেনী বিসিক শিল্পনগরী পরিদর্শন ও ফেনী বিসিক শিল্প মালিক সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময়কালে কামাল আহমেদ মজুমদার এ নির্দেশ দেন।

শিল্প নগরীর সহকারী মহাব্যবস্থাপক অরবিন্দ দাস, ফেনী বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ড. বেলাল উদ্দিন আহমেদ এ সময় উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় শিল্প মালিক সমিতির সভাপতি সার্ভিস চার্জ বৃদ্ধিসহ শিল্প পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। শিল্প প্রতিমন্ত্রী এসব সমস্যা লিখিত আকারে মন্ত্রণালয়ে পাঠানোর পরামর্শ দেন এবং সমস্যা সমাধানে প্রয়োজনীয় সবকিছু করার আশ্বাস দেন।

প্রতিমন্ত্রী বলেন, বিসিক শিল্পনগরীসমূহে নতুন বিনিয়োগকারী আকৃষ্ট করতে সরকার উদ্যোগ গ্রহণ করেছে। এক্ষেত্রে শিল্প নগরীসমূহে প্লট বরাদ্দের ক্ষেত্রে নারী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উদ্যোক্তাদের অগ্রাধিকার প্রদান করা হচ্ছে।

বিসিক শিল্পনগরীগুলোতে শিল্প প্রতিষ্ঠানসমূহের জন্য সব ধরনের অবকাঠামো ও পরিষেবা সুবিধা নিশ্চিত করার বিষয়ে শিল্পনগরীর কর্মকর্তাদের সব সময় তৎপর থাকার নির্দেশ দেন তিনি। ঢাকা/নাসির/রফিক