অর্থনীতি

বাণিজ‌্য মেলায় ওয়ালটন রুম হিটারে ১০ শতাংশ ছাড়

‘আমি গত বছর বাণিজ্য মেলায় এসে ওয়ালটনের একটি রুম হিটার কিনেছিলাম। সেটি এখনো ব্যবহার করছি। খুবই ভালো মানের রুম হিটার। তাই এবছর আমার খালা ও বন্ধুকে সঙ্গে নিয়ে এসেছি ওয়ালটন প্যাভিলিয়নে রুম হিটার কেনার জন্য। তাছাড়া, মেলায় অনেক বেশি ছাড় পাওয়া যায়।’

বৃহস্পতিবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ‌্য মেলায় এ প্রতিবেদককে এসব কথা বলেন মোহাম্মদপুর থেকে আসা মোহাম্মদ মিঠু ইসলাম।

তিনি আরো বলেন, আমার বাসায় ওয়ালটনের একটা ফ্রিজ সাত বছর ধরে ব্যবহার করছি। এখন পর্যন্ত ফ্রিজে কোনো সমস্যা হয়নি।

বাণিজ্য মেলায় দেখা গেছে, ঠান্ডা থেকে বাঁচতে গরম কাপড়ের পাশাপাশি রুম হিটার কিনছেন অনেকে৷ তবে বাজারে ভালো মানের রুম হিটার কিনতে হলে গুনতে হচ্ছে অনেক টাকা। তাই সাধারণ ক্রেতাদের কথা মাথায় রেখে সাশ্রয়ী মূল্যে ভালো মানের রুম হিটার উৎপাদন ও বিক্রি করছে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন। বাণিজ্য মেলা উপলক্ষে রুম হিটারে দেয়া হচ্ছে বিশেষ ছাড়। ক্রেতারা মেলায় ওয়ালটন প্যাভিলিয়ন থেকে যেকোনো মডেলের রুম হিটার কিনে পাচ্ছেন ১০ শতাংশ ছাড়।

ওয়ালটন রুম হিটার প্রসঙ্গে ওয়ালটনের প্যাভিলিয়ন সমন্বয়ক মোহাম্মদ সাব্বির আহমেদ শাকিল বলেন, গত বছরের মতো এবারও বাণিজ্য মেলায় ওয়ালটন রুম হিটারের ব্যাপক চাহিদা রয়েছে। প্রতিদিনই প্রচুর ক্রেতা আসছেন রুম হিটার কিনতে। আশা করি, মেলার শেষদিকে রুম হিটার বিক্রি আরো বাড়বে।

তিনি বলেন, ওয়ালটন রুম হিটারে রয়েছে সেফটি লক। যদি কারো হাত থেকে পড়ে যায় তাহলে স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে রুম হিটার। আবার একটানা চার ঘণ্টা চলার পর স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে এটি।

মোহাম্মদ সাব্বির আহমেদ শাকিল জানান, ৫০০ থেকে ১ হাজার ৫০০ ওয়াটের ওয়ালটন রুম হিটার পাওয়া যায়। এই হিটারে ১০ বাই ১০ ফুটের কক্ষ গরম করতে সময় লাগে মাত্র ২০ থেকে ২৫ মিনিট। ১ হাজার ৫০০ ওয়াটের রুম হিটার ১ ঘণ্টা চালালে বিল উঠবে মাত্র ১ ইউনিট।

তিনি বলেন, এবার মেলায় সাত মডেলের ওয়ালটন রুম হিটার পাওয়া যাচ্ছে। কয়েকদিনের মধ্যে আরো নতুন মডেলের রুম হিটার আসতে পারে। ওয়ালটন রুম হিটার ১ হাজার ৪৯০ থেকে ৪ হাজার ৫০০ টাকায় পাওয়া যাচ্ছে।    

এসবের মধ‌্যে WRH-PTC007 মডেলের রুম হিটারের দাম ১ হাজার ৪৯০ টাকা, WRH-PTC003 এর দাম ২ হাজার ৫০০ টাকা, WRH-PTC009 এর দাম ২ হাজার ১০০ টাকা, WRH-PTC006 এর দাম ২ হাজার ৫০০ টাকা, WRH-PTC001 এর দাম ২ হাজার ৪৫০ টাকা, WRH-PTC004 এর দাম ২ হাজার ৯০০ টাকা, WRH-PTC202 মডেলের রুম হিটারের দাম ৩ হাজার ৫০০ টাকা।

তিনি বলেন, এসব মডেলের রুম হিটারে বাণিজ‌্য মেলা উপলক্ষে ১০ শতাংশের ছাড় দেয়া হচ্ছে। আমরা সব সময়ই ক্রেতাদের সুবিধার্থে পণ্যের গুণ এবং মানের দিকে খুব বেশি গুরুত্ব দিয়ে থাকি।

মেলায় ওয়ালটন প্যাভিলিয়ন থেকে WRH-PTC004 মডেলের রুম হিটার কেনেন নাজনিন আক্তার। তিনি রাইজিংবিডিকে বলেন, কয়েকদিন ধরে শীত বাড়ছে। তাই বাসার জন্য একটি রুম হিটার কিনেছি। এখান থেকে রুম হিটার কিনে ১০ শতাংশ ছাড়ও পেয়েছি। সাথে পেয়েছি ৬ মাসের ওয়ারেন্টি, যা বাজারের অন্যান্য রুম হিটারে সহজে পাওয়া যায় না। ওয়ারেন্টি পাওয়া গেলেও সেসব রুম হিটারের দাম অনেক বেশি।

 

ঢাকা/হাসিবুল/রফিক