অর্থনীতি

বিএসইসির চেয়ারম্যানকে সিইসি-ডিবিএ’র অভিনন্দন

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে অভিনন্দন জানিয়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও ব্রোকারেজ হাউজগুলোর শীর্ষ সংগঠন ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)।

সোমবার (১৮ মে) পৃথক বার্তায় এ অভিনন্দন জানানো হয়।

অভিনন্দন বার্তায় সিএসই কর্তৃপক্ষ জানিয়েছে, আমরা আশা করি বিএসইসির নতুন চেয়ারম্যানের নেতৃত্বে বাংলাদেশের শেয়ারবাজার চাঙ্গা করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ারবাজার উন্নয়নে আমরা তার সাফল্য কামনা করি এবং বিএসইসির প্রতি আমাদের সম্পূর্ণ সহযোগিতা অব্যাহত থাকবে।

অপর এক বার্তায় ডিবিএ’র সভাপতি শরীফ আনোয়ার হোসেন সংগঠনটির পরিচালনা পর্ষদের পক্ষ থেকে বলেন, অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম পেশাগত ক্ষেত্রে খুবই দক্ষ, অভিজ্ঞ ও সফল একজন ব্যক্তিত্ব। দেশ-বিদেশে তার বিভিন্ন গঠনমূলক কার্যক্রম ও অবদানের জন্য তিনি বেশ প্রশংসিত। পুঁজিবাজারে তার আগমন, নেতৃত্ব ও অভিভাবকত্ব বিনিয়োগকারীসহ বাজার সংশ্লিষ্ট সবাইকে আস্থা যোগাবে। বিশেষ করে কোভিড-১৯ এর ফলে সৃষ্ট যে কোনো প্রতিকূল পরিস্থিতি থেকে পুঁজিবাজার রক্ষার পাশাপাশি এর উন্নয়ন ও অগ্রগতিতে তিনি সময়োপযোগী, বাস্তবসম্মত ও কার্যকর পদক্ষেপ নেবেন বলে আমি আশা করি।

তিনি আরও বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, তার বলিষ্ঠ নেতৃত্ব বাংলাশে পুঁজিবাজার সব সংকট পেরিয়ে অচিরেই একটি শক্তিশালী, মজবুত ও টেকসই পুঁজিবাজারে উন্নীত হবে। বাংলাদেশ পুঁজিবাজারের সার্বিক উন্নয়ন ও অগ্রগতিতে ডিবিএ নবনিযুক্ত চেয়ারম্যান এবং তার কমিশনকে সব প্রকার সহযোগিতা করে যাবে বলে ডিবিএ’র প্রেসিডেন্ট আশ্বাস দেন। ঢাকা/এনটি/এসএম