অর্থনীতি

ব্র্যাকের নারী উদ্যোক্তাদের জন্য বিশেষ ওয়েব সেমিনার

আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে নারী উদ্যোক্তাদের জন্য একটি বিশেষ ওয়েব সেমিনারের আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

ব্র্যাক ব্যাংকের নারী ব্যাংকিং পরিষেবা ‘তারা’ এর উদ্যোগে সোমবার (১৮ মে) আয়োজিত সেমিনারে কোভিড-১৯ মহামারির সময়ে বাচ্চাদের স্বাস্থ্য এবং সুরক্ষার পাশাপাশি মায়েরা কীভাবে তাদের কার্যকলাপের মধ্যে সময়ের সর্বোত্তম ব্যবহার করতে পারে সে বিষয়ে আলোচনা করা হয়।

‘মাদার্স ডে স্পেশাল-কোভিড-১৯ সময়কালীন প্যারেন্টিং’ শীর্ষক এই সেমিনারের বক্তারা ছিলেন: মমস অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা নাতাশা সাবরিন খান, প্যারেন্টিং বিশেষজ্ঞ ডা. সুষমা রেজা (এমবিবিএস) এবং প্রভা হেলথের পেডিয়াট্রিক্স ডা. আফরোজা হক।

ব্র্যাক ব্যাংকের হেড অব কাস্টমার এক্সপেরিয়েন্স ফারদিনা হাফিজ অধিবেশনটি পরিচালনা করেন।

সেমিনারে এই মহামারি পরিস্থিতি চলাকালে বাচ্চাদের স্বাস্থ্য এবং সুরক্ষার পাশাপাশি মায়েরা কীভাবে তাদের কার্যকলাপের মধ্যে সময়ের সর্বোত্তম ব্যবহার করতে পারে সে বিষয়ে আলোচনা করা হয়।  ঘরের পরিবেশ কীভাবে আরও শিশুবান্ধব করা যায় তা নিয়েও বক্তারা আলোচনা করেন।

১০ মে আয়োজিত এই ওয়েবিনারটি ৮ হাজারের বেশি দর্শকদের সঙ্গে লাইভ ব্রডকাস্ট করা হয়, যেখানে মায়েদের কাছ থেকে শতাধিক প্রশ্ন আসে। ব্র্যাক ব্যাংকের হেড অব ‘তারা’ মেহেরুবা রেজাও ওয়েবিনারে অংশ নিয়ে নারী গ্রাহকদের জন্য ব্যাংকিংয়ের সুযোগ নিয়ে আলোচনা করেন।

তিনি বলেন, উদ্যোক্তা মায়েরা বর্তমান পরিস্থিতিতে অন্য যেকোনো সময়ের চেয়ে বর্তমানে সবকিছুর ভারসাম্য রক্ষায় অনেক বেশি চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছেন। আমরা আশা করছি, আমাদের ওয়েবিনার এর মাধ্যমে এই দুর্দান্ত নারী উদ্যোক্তারা আজকের এই চ্যালেঞ্জিং সময়কে আরও ভালভাবে মোকাবিলায় সহায়তা করবে।

কোভিড-১৯ মহামারিতে ওয়েবিনারদের মাধ্যমে নারীদের প্রশিক্ষণ ও আলোচনার বেশ কিছু পরিকল্পনা নিয়েছে ব্র্যাক ব্যাংক ‘তারা’। ঢাকা/এম এ রহমান/জেডআর