অর্থনীতি

২০ শতাংশ লভ‌্যাংশ ঘোষণা গ্রীন ডেল্টার

বিমাখাতে প্রথমবারের মতো অনলাইনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পন্ন করেছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। এতে ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত বছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ (৫ শতাংশ স্টক লভ্যাংশ এবং ১৫ শতাংশ নগদ লভ্যাংশ) লভ্যাংশ ঘোষণা করেছে।

অনলাইন কনফারেন্সিং ও সম্প্রচার প্ল্যাটফর্মের মাধ্যমে মঙ্গলবার (৩০ জুন) কোম্পানিটির ৩৪তম বার্ষিক সাধারণ সভায় এই ঘোষণা দেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান আবদুল হাফিজ চৌধুরী। এছাড়াও স্পন্সর, ডিরেক্টর ও শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানটির প্রবৃদ্ধির প্রতি সবসময় সমর্থন ও সহযোগিতার জন্য চেয়ারম্যান কোম্পানির শেয়ারহোল্ডারদের প্রশংসা করেন। নিরবচ্ছিন্ন গ্রাহক পরিষেবা এবং ব্যবসায়িক পরিচালন নিশ্চিত করতে সামাজিক দূরত্ব বজায় রেখে বাড়ি থেকে কাজের সামঞ্জস্য করার যথাযথ ও আন্তরিক প্রচেষ্টার জন্য গ্রীন ডেল্টা পরিবারের সদস্যদেরকেও তিনি অভিনন্দন ও ধন্যবাদ জানান।

বিমাখাতে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সকে এগিয়ে নিয়ে যাওয়া এবং প্রতিষ্ঠার পর থেকে শীর্ষস্থানটি সুরক্ষিত করার জন্য সব শেয়ারহোল্ডারদের ধন্যবাদ জানান ইন্স্যুরেন্স কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর ও সি.ই.ও ফারজানা চৌধুরী।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক নাসির এ চৌধুরী শেয়ারহোল্ডারদের ক্রমাগত সহায়তার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বার্ষিক সাধারণ সভায় কয়েকজন শেয়ারহোল্ডার তাদের মতামত ব্যক্ত করেন এবং দুর্দান্ত কর্মদক্ষতা, সুদক্ষ ও শক্তিশালী কর্পোরেট প্রশাসন, আকর্ষণীয় লভ্যাংশ ঘোষণা ও ২০১৯ সালের জন্য বিস্তারিত ও তথ্যবহুল বার্ষিক প্রতিবেদন প্রকাশের জন্য গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা ও পরিচালনা পরিষদের ভূয়সী প্রশংসা করেন।

 

ঢাকা/হাসান/জেডআর