অর্থনীতি

লুব-রেফের আইপিওর শেয়ার বি‌নি‌য়োগকারী‌দের বিওতে

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারিতে বিজয়ী‌দের বে‌নি‌ফি‌শেয়া‌রি ওনার্স (বিও) হিসাবে জমা দি‌য়ে‌ছে বিএনও ব্র্যান্ডের লু‌ব্রি‌কেন্ট কোম্পা‌নি লুব-রেফ বাংলাদেশ।

বৃহস্পতিবার (৪ মার্চ) সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিল) মাধ্যমে কোম্পানিটির শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

বৃহস্প‌তিবার (৪ মার্চ) ঢাকা স্টক এক্স‌চেঞ্জ (ডিএসই) ও সিডিবিল সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ২৩ ফেব্রুয়ারি কোম্পানিটির আইপিও লটারির ড্র অনুষ্ঠান সম্পন্ন হয়। এর আগে গত ২৬ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত কোম্পা‌নি‌টির আইপিও আবেদন গ্রহণ করা হয়।

কোম্পানিটি শেয়ারবাজারে ৪ কোটি ৫২ লাখ ৪৩ হাজার ১৪৪টি শেয়ার ইস্যু করে ১৫০ কোটি টাকা সংগ্রহ করবে। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে ২ কোটি ২৬ লাখ ২১ হাজার ৫৪৪টি শেয়ার ইস্যু করে ৬১ কোটি ৭ লাখ ৮৩ হাজার ২০০ টাকা সংগ্রহ করবে। এতে প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ টাকা।

আর কোম্পানিটির বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে ২ কোটি ২৬ লাখ ২১ হাজার ৫৪৪টি শেয়ার ইস্যু করে ৮৮ কোটি ৯২ লাখ ১৬ হাজার ৮০০ টাকা সংগ্রহ করবে। নিলামে কোম্পানিটির কাট-অব প্রাইস নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। এখান থেকে ১০ শতাংশ ডিসকাউন্ট করে অর্থাৎ ২৭ টাকায় আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করা হবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করেছে এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট।