অর্থনীতি

ডিএসইতে জিআরআই নলেজ শেয়ারিং সেশন অনুষ্ঠিত

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কর্মকর্তাদের জন্য ‘আন্ডারস্টেন্ডিং সাসটেইনেবিলিটি রিপোর্টিং-পলিসিজ অ্যান্ড প্রাকটিস’ শীর্ষক গ্লোবাল রিপোর্টিং ইনিশিয়েটিভ (জিআরআই) নলেজ শেয়ারিং সেশন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ জুলাই) ডিএসই’র প্রোডাক্ট ও মার্কেট ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট ভার্চুয়াল প্ল্যাটফর্মে এই সেশনের আয়োজন করে। বৃহস্পতিবার (১৫ জুলাই) ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেশনটি সঞ্চালনা এবং সূচনা বক্তব্য প্রদান করেন ডিএসই’র প্রোডাক্ট ও মার্কেট ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট এর প্রধান ও উপ-মহাব্যবস্থাপক সৈয়দ আল আমিন রহমান।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ডিএসই’র পরিচালক ও সাবেক প্রেসিডেন্ট মো. শাকিল রিজভী এবং ব্যবস্থাপনা পরিচালক (ইনচার্জ) আবদুল মতিন পাটওয়ারী জিআরআই ও ডিএসই’র সহযোগী কার্যক্রম সম্পর্কে সবাইকে অবহিত করেন। এতে জিআরআই সাউথ এশিয়ার পরিচালক ড. অদিতি হালদার জিআরআই, আইএফআরএস এবং ইইউ নন-ফিন্যান্সিয়াল রিপোর্টিং ডিরেক্টিভ সম্পর্কে বর্ণনা করেন।

এছাড়া জিআরআই সাউথ এশিয়ার ম্যানেজার, রুবীনা পাল, জিআরআই’র স্ট্যার্ন্ডার্ডসমূহ ও পরবর্তী পদক্ষেপসমূহ এক প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন।  আর কলম্বো স্টক এক্সচেঞ্জের সিইও রাজীভা বান্দারানায়েকে এবং হেড অব রিসার্চ অ্যান্ড স্ট্র্যাটেজি মি. নিশান্তা হিয়াভিথানা জিআরআই রিপোর্টিং স্ট্যান্ডার্ড ব্যবহার করে স্টক এক্সচেঞ্জ কিভাবে উপকৃত হয়, সে সম্পর্কে আলোকপাত করেন।

অনুষ্ঠানে বোম্বে স্টক এক্সচেঞ্জের অ্যাসোসিয়েট ম্যানেজার ভারতী ভামনী জিআরআই সাসটেইনেবিলিটি রিপোর্টিং-এর স্ট্যান্ডার্ডগুলো ব্যবহার করে তালিকাভুক্ত কোম্পানিগুলো কিভাবে উপকৃত হয়, তা বর্ণনা করেন।

শেষে ডিএসই’র পরিচালক ও সাবেক প্রেসিডেন্ট মো. শাকিল রিজভী, ডিএসই ও জিআরআই এর যৌথ নলেজ শেয়ারিং সেশনের এ উদ্যোগকে স্বাগত জানান এবং এ অনুষ্ঠানে অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ জানিয়ে সমাপনী বক্তব্য দেন।