অর্থনীতি

রংপুরে চলছে ২ দিনব্যাপী ওয়ালটন চাকরি মেলা

রংপুরে শুরু হয়েছে ২ দিনব্যাপী ওয়ালটন চাকরি মেলা।

বুধবার (১২ জানুয়ারি) সকাল ১০টায় রংপুর নগরীর পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে এ মেলার আয়োজন করে ওয়ালটন প্লাজা। এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ওই ইনিস্টিটিউটের সহকারী অধ্যাক্ষ প্রকৌশলী মো. তাজুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন হেড অফ প্লাজা এইচআর ফয়সাল ওয়াহিদ, রংপুর বিভাগীয় চিফ ডিভিশনাল অফিসার মো. সুমন মিয়া, ক্রেডিট সেকশন হেড মো. জাহিদুল ইসলাম, এইচ আর এম বিভাগের (প্লাজা) কর্মকর্তা ও রংপুর বিভাগের ৫৫টি প্লাজা ম্যানেজাররা।

মেলার প্রথম দিনে রংপুর এবং রাজশাহী বিভাগের প্রায় সাড়ে তিন হাজার চাকরি প্রত্যাশি ওয়ালটনে চাকরির জন্য আবেদন করেছেন। ভোর থেকে এসব অঞ্চল থেকে প্রার্থীরা মেলায় এসে দীর্ঘ লাইন ধরে অপেক্ষারত থাকতে দেখা গেছে।

ওয়ালটনে সেলস ম্যানেজার পদে চাকরির আবেদন করতে বগুড়া জেলা থেকে আসা সাইদুল ইসলাম নামের এক যুবক বলেন, চাকরি মেলার খবর শুনে অংশগ্রহণ করতে গতকাল রাতে রংপুরে এসেছি। আজ অংশগ্রহণ করতে মেলায় সিভি জমা দিয়েছি। দেশীয় প্রতিষ্ঠান দেশের শিক্ষিত বেকার যুবকদের নিয়ে এভাবে চিন্তা করে তা সত্যিই প্রশংসনীয়। এতে করে দেশের বেকারত্বের সংখ্যা অনেকাংশে কমে যাবে।

এই মেলায় থেকে প্লাজার সেলস অফিসার, ওয়ালটন ডিজিটেক কম্পিউটার অপারেটর এবং ওয়ালটন ফ্যাক্টরিতে বিভিন্ন ক্যাটাগরিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার পদে প্রশিক্ষণের মাধ্যমে দেশের বিভিন্ন প্লাজায় নিয়োগ দেওয়া হবে।

প্রথম দিন মেলায় প্রার্থীদের জীবনবৃত্তান্ত সংগ্রহের পর প্রাথমিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) শেষদিনে প্রাথমিক মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের লিখিত পরীক্ষা, আইটি পরীক্ষা ও চূড়ান্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।