অর্থনীতি

৭ কোম্পানির বিনিয়োগকারীদের লভ্যাংশ প্রদান

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাতটি কোম্পানির ঘোষিত নগদ লভ্যাংশের টাকা শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে প্রেরণ করা হয়েছে। ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়।

সোমবার (২৩ জানুয়ারি) সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল), ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এতথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারি, মুন্নু সিরামিক, মুন্নু ফেব্রিক্স, এপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস, এপেক্স ফুডস, নাভানা ফার্মাসিউটিক্যালস ও দেশবন্ধু পলিমার।

তথ্য মতে, কোম্পানিগুলোর ঘোষিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) সিস্টেমসের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে।

মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারি: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

মুন্নু সিরামিক: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

মুন্নু ফেব্রিক্স: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

এপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

এপেক্স ফুডস: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

নাভানা ফার্মাসিউটিক্যালস: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ১১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

দেশবন্ধু পলিমার: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

কোম্পানিগুলোর বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ঘোষিত নগদ লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়েছে।