অর্থনীতি

মার্সেল-আমাদের সময় ফুটবল বিশ্বকাপ কুইজের ড্র

কাতারে গত নভেম্বর ও ডিসেম্বরে ফিফা ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়। সে সময় মার্সেলের পৃষ্ঠপোষকতায় কুইজ ছাপা হয়েছে দৈনিক আমাদের সময় পত্রিকার পাতায়। ভক্তরা বিপুল সাড়া দেন কুইজে। ড্রয়ের মাধ্যমে বিজয়ীদের বের করে আনা হয়েছে। দেশের নানা প্রান্ত থেকে পুরস্কার নিতে সোমবার (৫ জুন) আমাদের সময় অফিসে হাজির হন তারা। আকর্ষণীয় পুরস্কার ছিল এবার। এই চরম দাবদাহে মার্সেলের এয়ারকন্ডিশন পেয়েছেন মাদারীপুরের করমজান এবং ফ্রিজ পেয়েছেন তাজুল ইসলাম।

বিশ্বকাপ কুইজের ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি দৈনিক আমাদের সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক আবুল মোমেন, বিশেষ অতিথি ছিলেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক বিপ্লব ভট্টাচার্য, মার্সেলের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ শাহজাদা সেলিম, আমাদের সময়ের সহযোগী সম্পাদক প্রমিত হোসেন, নিউজ এডিটর (ভারপ্রাপ্ত) আশরাফুল ইসলাম, চিফ রিপোর্টার শাহাজাহান আকন্দ শুভ, সহকারী নিউজ এডিটর আলি ইমাম সুমন, হেড অব অনলাইন মঈন বকুল, বিজ্ঞাপন বিভাগের প্রধান (ভারপ্রাপ্ত) রাশিদুল হাসান, মার্সেলের অ্যাসিস্ট্যান্ট প্রিন্সিপাল অফিসার আরজু হোসেন, অফিসার শাহিনুর রহমান এবং আমাদের সময়ের ক্রীড়া বিভাগের ইনচার্জ মাইদুল আলম বাবু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র সহকারী সম্পাদক মঈন আব্দুল্লাহ।

আনন্দঘন এই অনুষ্ঠানে শুরুতেই বক্তব্য রাখেন মোহাম্মদ শাহজাদা সেলিম। তিনি বলেন, ‘ওয়ালটন ও মার্সেল বরাবরই দৈনিক আমাদের সময়ের সঙ্গে কাজ করে। যেকোনো ইভেন্টেই আমরা পাশে থেকেছি। আর এই ইভেন্ট ভালোভাবেই শেষ করেছে তারা। বিজয়ীদের ধন্যবাদ জানাই।’ 

আমাদের সময়ে ভারপ্রাপ্ত সম্পাদক বলেন, ‘ফুটবল বিশ্বকাপ আসলে সবাই আনন্দিত হয়। আমি সেই ১৯৮০ সাল থেকে ফুটবল দেখি। ব্রাজিলের রোনাল্ডো ও রোনালদিনহোকে ভাল লাগে। বিশ্বকাপ নিয়ে কলামও লিখেছি। আমাদের পৃষ্ঠপোষক ওয়ালটন ও মার্সেলকে ধন্যবাদ।’

বিশেষ অতিথি বিপ্লব বলেন, আমাকে আমন্ত্রণ জানানোয় ধন্যবাদ সবাইকে। ফুটবলার ও সমর্থক হওয়া কষ্টের। বিশেষ করে, ফুটবলারদের অনেক চাপ রয়েছে। যারা ফুটবল দেখেন, তাদেরও প্যাশন কাজ করে। আর বিশ্বকাপে একটা উন্মাদনা কাজ করে। এবারও ছিল। সবাইকে ধন্যবাদ জানাই।

কুইজের প্রথম পর্বে পঞ্চম পুরস্কার ছিল ৫টি। মার্সেল ব্লেন্ডার পেয়েছেন—ইয়াসিন, জব্বার, খাইরুন্নেসা, শিবলু ও সালাউদ্দিন। চতুর্থ পুরস্কার ছিল রাইস কুকার। এটা পেয়েছেন খন্দকার এরফান আলি। গোপালগঞ্জের হালিমা তৃতীয় হয়ে মাইক্রোওভেন পেয়েছেন। সোহেল মিয়া দ্বিতীয় পুরস্কার ৩২ ইঞ্চি মার্সেল এলইডি টিভি পেয়ে খুশি। প্রথম হওয়া তাজুল ইসলাম ফ্রিজ পেয়ে আপ্লুত।

কুইজের দ্বিতীয় পর্বে প্রথম পুরস্কার ছিল মার্সেলের দেড় টন এসি। এটি জিতেছেন মাদারীপুরের করমজান। দ্বিতীয় পুরস্কার গিয়েছে বরিশালের আসাদুলের কাছে (৩২ ইঞ্চি এলইডি টিভি)। শিরিন বেগম তৃতীয় হয়ে পান মাইক্রোওভেন।