অর্থনীতি

মিজাফ স্টার অ্যাওয়ার্ড পেলেন মনিরুজ্জামান চৌধুরী

সামাজিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মিজাফ বিজনেস স্টার অ্যাওয়ার্ড পেলেন রাজধানীর শেওড়াপাড়ার যুবসংঘ ‘RUN-25’র সভাপতি মনিরুজ্জামান চৌধুরী। সম্প্রতি রাজধানীর কচি কাঁচা মিলনায়তনে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক তার হাতে এ সম্মাননা তুলে দেন। ‘মিডিয়া জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (মিজাফ)’ এ আয়োজন করে।

মনিরুজ্জামান চৌধুরী শেওড়াপাড়ায় বেড়ে উঠেছেন। সামাজিক কাজে নিজেকে ব্যস্ত রাখতে পছন্দ করেন তিনি। মিরপুরের পীরেরবাগ আলীম উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও বিসিআইসি কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন মনিরুজ্জামান। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন লেদার টেকনোলজিতে গ্রাজুয়েশন করার পর ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে মার্কেটিংয়ে এমবিএ করেন। স্কুলজীবনে জড়িত ছিলেন স্কাউটিংয়ের সঙ্গে। ২০০২ সালে গুলশান লিও ক্লাবের সভাপতি হিসেবে বেস্ট প্রেসিডেন্ট অব দ্য ইয়ার নির্বাচিত হন মনিরুজ্জামান। 

মনিরুজ্জামান চৌধুরী কর্মরত আছেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (জনসংযোগ, ব্র্যান্ড ও কমিউনিকেশন) হিসেবে। 

করোনা মহামারির সময়ে রাজধানীর শেওড়াপাড়ায় করোনাভাইরাস নিষ্ক্রিয়করণ চেম্বার স্থাপন করেছিলেন মনিরুজ্জামান চৌধুরী। সে সময় অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। ১৯৯৭ সালে আত্মপ্রকাশ করা যুবসংঘ ‘RUN-25’র মাধ্যমে ১৯৯৮ সালের বন্যা ও ২০০৪ সালের বন্যাসহ বড় বড় প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। শীতকালে বস্ত্র বিতরণ করেছেন। ডেঙ্গু ও চিকনগুনিয়ার প্রাদুর্ভাব কমানোর জন্য পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছেন। এছাড়া, বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও সামাজিক প্রতিষ্ঠানে আর্থিক অনুদান ও নানাভাবে অবদান রেখেছেন মনিরুজ্জামান চৌধুরী।