অর্থনীতি

দুর্বল ব্যাংক‌ সবল ব্যাং‌কের স‌ঙ্গে একীভূত হতেই পারে: অর্থমন্ত্রী

দুর্বল বাণিজ্যিক একীভূত করার পক্ষে মত দিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি বলেন, দুর্বল ব্যাংক‌কে সবল ব্যাং‌কের স‌ঙ্গে একীভূত করা ভা‌লো, তাই এটি হ‌তেই পা‌রে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশে আইএমএফ এর আবাসিক প্রতিনিধি জয়েন্দু দে এবং বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনার লিলি নিকলসের সাথে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

দুর্বল ব্যাং‌কের একীভূতকর‌ণের বিষ‌য়ে বাংলা‌দেশ ব্যাং‌কের ঘোষণা বাস্তবায়‌নের অগ্রগ‌তির বিষ‌য়ে জান‌তে চাই‌লে অর্থমন্ত্রী ব‌লেন, দুর্বল ব্যাংক‌কে সবল ব্যাং‌কের স‌ঙ্গে একীভূত করা ভা‌লো। আইডিয়া তো আছেই। দু-একটি তো একেবারেই কাজ করতে পারছে না তাদের তো মার্জ করাই ভালো। যারা স্ট্রং তাদের সাথে করা যেতে পারে। উন্নত অর্থনী‌তিতে অহরহ একীভূতকরণ  হয়ে থা‌কে।

তিনি বলেন, যেখানে মুক্ত অর্থনীতি আছে সেসব দেশে তো সবসময় একীভূত হয়। একেবারেই কাজ করছে না তারচেয়ে তো একটি ভালো ব্যাংকের সাথে মার্জ করা ভালো। এটি হলো আইডিয়া। এটি অবশ্যই সম্ভব। ত‌বে এখ‌নো পর্যন্ত আমা‌দের কা‌ছে বাংলা‌দে‌শের কো‌নো ব্যাং‌কের একীভূতকর‌ণের প্রস্তাব আসেনি। প্রস্তাব আসুক, তারপর দেখা যা‌বে। এটার জন্য সময় দিতে হবে।