শিক্ষা

লিপু হত্যার বিচার দাবিতে বিক্ষোভ

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : রাস্তায় প্রতীকী রক্ত ঢেলে বিক্ষোভ মিছিল করে  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার বিচার দাবি করেছে শিক্ষার্থীরা।

 

বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে মঙ্গলবার দুপুর ১২টার দিকে তারা এ কর্মসূচি পালন করে।

 

এ সময় শিক্ষার্থীরা বলেন, লিপুর হত্যার এক মাস পূর্ণ হতে চলল। কিন্তু মামলার দৃশ্যত কোনো অগ্রগতি তারা দেখতে পাচ্ছেন না। এ সময় শিক্ষার্থীরা লিপু হত্যা মামলার দ্রুত অগ্রগতি ও সুষ্ঠু বিচার দাবি করেন। সেই সঙ্গে বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

 

এর আগে শিক্ষার্থীরা গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে গিয়ে শেষ হয়। লিপু হত্যার বিচার দাবিতে শিক্ষার্থীদের প্রতিবাদী স্লোগানে মুখর হয়ে ওঠে প্রশাসন ভবন চত্বর।

 

মামলার তদন্ত কর্মকর্তা মতিহার থানার অফিসার্স ইনচার্জ (ওসি, তদন্ত) অশোক চৌহান বলেন, লিপুর রুমমেট মনিরুলের দেওয়া তথ্যের ভিত্তিতে তদন্ত চলছে। হত্যা রহস্য উদঘাটনে একটু সময় লাগবে।

 

গত ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে লিপুর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ওই দিন বিকেলে লিপুর চাচা মো. বশীর বাদী হয়ে নগরীর মতিহার থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর থেকে বিচারের দাবিতে শিক্ষার্থীরা বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

 

রাইজিংবিডি/রাবি/১৫ নভেম্বর ২০১৬/মেহেদী হাসান/বকুল