শিক্ষা

৭ দফা দাবিতে অনশনে জবি শিক্ষার্থীরা

জবি প্র‌তি‌নিধি : জবি কেন্দ্রীয় ছাত্র সংসদ (জকসু) নির্বাচন, বাসের ডাবল ট্রিপ চালুসহ সাত দফা দাবিতে অনশনে বসেছেন শিক্ষার্থীরা।

রোববার সকাল ১০টা থেকে ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে বিভিন্ন বিভাগের কয়েকজন শিক্ষার্থী আমরণ অনশনে বসেন। বৃষ্টিতে ভিজেই অনশন করছেন তারা। 

অনশনরত শিক্ষার্থীরা জানান, ইতোপূর্বে বিভিন্ন দাবিতে আন্দোলনের সময় ভিসি দাবি মেনে নেয়ার আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করেননি। এই দাবি মেনে নেয়ার সময়সীমা লিখিতভাবে না দেয়া পর্যন্ত আমরা সাধারণ শিক্ষার্থীরা অনশন করব।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- আগামী এক সপ্তাহের মধ্যে ক্যান্টিনের ভর্তুকি বাড়িয়ে খাবারের দাম কমাতে হবে ও মান উন্নয়ন করতে হবে, এক মাসের মধ্যে বাসের ডাবল শিফট চালু করতে হবে, আগামী চার মাসের মধ্যে জকসু নির্বাচন দিতে হবে, আগামী দুই মাসের মধ্যে ছাত্রী হলের কাজ শেষ করতে হবে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ৭০ শতাংশ শিক্ষক নিয়োগ দিতে হবে ও আবেদনের ক্ষেত্রে সিজিপিএ শর্ত শিথিল করে স্বচ্ছ নিয়োগ পরীক্ষার মাধ্যমে যোগ্যদের নিয়োগ দিতে হবে, জবির দ্বিতীয় ক্যাম্পাসের কাজ অবিলম্বে শুরু করতে হবে এবং গবেষণা খাতে শর্ত কমিয়ে বাজেট বাড়াতে হবে।

 

রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/৭ জুলাই ২০১৯/আশরাফুল/ইভা