শিক্ষা

লাইব্রেরিতে সিট সঙ্কটের সমাধান চান ঢাবি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে লাইব্রেরির সিট সংকট নিরসনসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার কেন্দ্রীয় লাইব্রেরির সামনে তারা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে সবার যাতে বসার ব্যবস্থা হয়, সে দাবিতে আজকে আমরা এখানে দাঁড়িয়েছি। শিক্ষার্থীরা পড়তে চাচ্ছে কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের আসনের ব্যবস্থা করতে ব্যর্থ হচ্ছে। তার চেয়ে বড় কথা, কেন্দ্রীয় লাইব্রেরিতে বহিরাগতদের সংখ্যা অনেক বেশি। তাদের কারণে শিক্ষার্থীরা বসার জায়গা পায় না।

তারা বলেন, এখানে পড়তে আসলে ভোর পাঁচটা থেকে লাইনে দাঁড়াতে হয়, আটটা পর্যন্ত দাঁড়িয়ে থাকতে হয়। তারপরও বসার জায়গা মেলে না।

শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে, দ্রুত আধুনিক ও যুগোপযোগী বহুতল কেন্দ্রীয় গ্রন্থাগার কমপ্লেক্স তৈরি করা, সমস্যার আশু সমাধানকল্পে গ্রন্থাগার কমপ্লেক্স তৈরি না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের যে কোনো একটি ভবন অস্থায়ীভাবে গ্রন্থাগার হিসেবে ব্যবহারের ব্যবস্থা করা, গ্রন্থাগারে বহিরাগত শিক্ষার্থীদের অনুপ্রবেশ বন্ধ করতে কার্যকর ব্যবস্থা নেওয়া এবং কেন্দ্রীয় গ্রন্থাগারে জরুরি বহির্গমণ সিড়ি নির্মাণ করা। রাইজিংবিডি/ঢাকা/২৮ আগস্ট ২০১৯/ইয়ামিন/শাহনেওয়াজ