শিক্ষা

ছিনতাইয়ের কবলে ইবি ছাত্রী, বিক্ষোভ

কুষ্টিয়া শহরের টালিপাড়া এলাকায় ছিনতাইকারীর কবলে পড়ে আহত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী জান্নাতুল ফেরদৌস। এ ঘটনায় ইসলামী বিশ্ববিদ‌্যালয়ে বিক্ষোভ প্রদর্শন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে শহরে কাজ শেষে সরকারি কলেজের পেছন সংলগ্ন টালিপাড়া এলাকার মেসে ফিরছিলেন জান্নাতুল ফেরদৌস। পথে দুই যুবকের হামলার শিকার হন তিনি। এসময় ধ্বস্তা-ধস্তির ফলে ওই ছাত্রীর বৃদ্ধাঙ্গুলী কেটে গিয়ে রক্তাক্ত হয়।

তিনি জানান, শহর থেকে ফিরে মেসের কাছে এসে গলির মাথায় দাঁড়ান। এ সময় দুই যুবক তাকে পাশ কাটিয়ে চলে যাচ্ছিলেন। হঠাৎ তারা তার কাছে তাকা ব্যাগ ধরে টানাটানি করতে থাকেন। ব্যাগের ফিতা হাতে প্যাঁচানো ছিল। আচমকা টান দেয়র ফলে তার বৃদ্ধাঙ্গুল কেটে রক্তাক্ত হয়। ভয় পেয়ে ব্যাগ ছেড়ে দিলে যুবকদ্বয় ব্যাগ নিয়ে দৌড়ে পালিয়ে যায়। ব্যাগে থাকা টাকা, মোবাইল ফোন, পারিচয়পত্রসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র খোয়া গেছে।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চত করেন।

তিনি জানান, ছিনতাইকারীর কবলে পড়ে ইবি ছাত্রী আহত এমন সংবাদ পেয়ে কুষ্টিয়া মডেল থানার পুলিশ ঘটনাস্থলে যান এবং একাধিক টহল টিম অভিযান শুরু করে। এ ঘটনায় যারাই জড়িত থাক, তাদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ ঘটনাস্থলে ছুটে যান। এসময় তিনি কুষ্টিয়া পুলিশের সহায়তায় রাস্তার সিসি ফুটেজ দেখে ছিনতাইকারী শনাক্ত করার চেষ্টা করেন বলে জানিয়েছেন।

এদিকে এ ঘটনায় রাত সাড়ে নয়টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা। এসময় বিক্ষোভরত শিক্ষার্থীরা ছিনতাইয়ের সঙ্গে জড়িত ছিনতাইকারীদের শনাক্ত করে শাস্তির দাবি জানান। পাশাপাশি শহরে অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে প্রশাসনের আরো কঠোর হওয়ার দাবি জানান।

 

কুষ্টিয়া/কাঞ্চন কুমার/সনি