শিক্ষা

নোবিপ্রবিতে বঙ্গবন্ধু হল চালু ফেব্রুয়ারিতে

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিক্ষার্থীদের আবাসন সংকট দূর করতে ৫টি হল চালুর উদ্যোগ গ্রহণ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর মধ্যে একটি হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল। চলতি বছরের ফেব্রুয়ারিতেই এই হলটি চালু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী বলেন, নির্মাণ কাজের অর্ধযুগ পেরিয়ে গেলেও চালু হচ্ছে না জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল।

বিশ্ববিদ্যালয়ের ২য় সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদ বঙ্গমাতা শেখ ফজিলাতুনেচ্ছা মুজিব হল ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল উদ্বোধন করেন। শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল চালু হলেও কেন জাতির জনক হল চালু হচ্ছে না শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেন। এদিকে ছেলেদের একমাত্র হল ভাষা শহীদ আব্দুস সালাম সাড়ে চার মাস বন্ধ থাকলেও সংস্কার বা চালুর কোন পদক্ষেপ নেই এমনটাই অভিযোগ শিক্ষার্থীদের।

উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নির্মাণ কাজের সব টাকা আমরা অগ্রিম পরিশোধ করে দিয়েছি।’

‘আগামী মাসের মধ্যেই (ফেব্রুয়ারিতে) জাতির জনক হল চালু হবে। আর ভাষা শহীদ আব্দুস সালাম হল সংস্কারের বাজেট আমরা ইউজিসিতে জমা দিয়েছি, খুব শিগগিরই হলটির সংস্কার কাজ শুরু হবে। সংস্কার কাজ সম্পন্ন হলে হলটি অতিদ্রুত চালু করা হবে’, বলেন উপাচার্য। নোবিপ্রবি/ফাহিম/মাহি