শিক্ষা

‘২০২১ সাল নানা বিবেচনায় গুরুত্ববহ’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, ২০২১ সাল নানা বিবেচনায় গুরুত্ববহ একটি বছর। ২০২০ সালের প্রতিবন্ধকতা কাটিয়ে উঠে ২০২১ হবে একটি সম্ভাবনার বছর।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সবাইকে ইংরেজি নববের্ষর (২০২১) শুভেচ্ছা জানিয়ে ড. মো. আখতারুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, ব্যবসায়, বাণিজ্য, অর্থনীতিসহ সর্বক্ষেত্রে অসাধারণ অগ্রগতি অর্জন করেছে।  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার পথে দেশ এগিয়ে চলেছে।

এছাড়া সাফল্য, উন্নয়ন ও অগ্রগতির এই ধারা নতুন বছরেও অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।  শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন, আন্তর্জাতিক পরিমণ্ডলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থানের উন্নয়ন এবং শিক্ষার গুণগত মান বজায় রাখার ক্ষেত্রে তিনি সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

ড. মো. আখতারুজ্জামান বলেন, ২০২১ সাল নানা বিবেচনায় গুরুত্ববহ একটি বছর।  ২০২০ সালের প্রতিবন্ধকতা কাটিয়ে উঠে ২০২১ হবে একটি সম্ভাবনার বছর। মুজিববর্ষ, বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। এসব কর্মসূচি বাস্তবায়নে তিনি বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানান।