শিক্ষা

শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার; দুই শিক্ষকের নিয়োগ বাতিল

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগের সত্যতা পাওয়ায় দুই শিক্ষকের নিয়োগ চূড়ান্তভাবে বাতিল করা হয়েছে।

এই দুই শিক্ষক হলেন- চাঁদপুর জেলার ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের প্রভাষক মো. জাহাঙ্গীর হোসেন এবং কম্পিউটার বিষয়ের প্রভাষক মো. নোমান সিদ্দিকী।

মঙ্গলবার (২০ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের প্রকাশিত অফিস আদেশে এ তথ্য জানা গেছে। আদেশে সই করেছেন সহকারী পরিচালক মো. আবদুল কাদের।

আদেশে বলা হয়, শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচারের অভিযোগে শিক্ষক গ্রেপ্তারের বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়। তদন্তে প্রভাষক মো. জাহাঙ্গীর হোসেন এবং প্রভাষক মো. নোমান সিদ্দিকীর বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে কারণ দর্শানো নোটিশ দেয়া হলে জাহাঙ্গীর হোসেন জবাব দাখিল করেন কিন্তু জবাব সন্তোষজনক নয়। তাছাড়া মোহাম্মদ নোমান সিদ্দিকী কারণ নোটিশের কোনো জবাব দেননি। এ অবস্থায় শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচারের অভিযোগের সত্যতা পাওয়ায় তাদের নিয়োগ চূড়ান্তভাবে বাতিল করা হয়।