শিক্ষা

গ্লোবাল এডুকেশন কমিউনিটি লিডার হলেন মাহমুদুল হাছান

আন্তর্জাতিক সেবা সংস্থা ‘গ্লোবাল এডুকেশন নেটওয়ার্ক’ (জিইএন) এর গ্লোবাল কমিউনিটি লিডার মনোনীত হয়েছেন প্রফেসর ডক্টর মো. মাহমুদুল হাছান। জিইএন কর্তৃপক্ষের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। এ নিযুক্তির ফলে তিনি এখন কাজ করবেন বিশ্বের প্রায় ৮৬টি দেশের শিক্ষা বিষয়ক নেতাদের সাথে, যারা শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও সভ্যতার ওপর যোথভাবে কাজ করে যাচ্ছেন দীর্ঘদিন ধরে।

 গ্লোবাল এডুকেশন নেটওয়ার্ক একটি আন্তর্জাতিক সেবা সংস্থা, যা বিশ্বের খ্যতিমান শিক্ষাবিদ, দক্ষ ইতিবাচক চিন্তাশীল, সংস্কৃতিবান এবং একবিংশ শতাব্দির দক্ষতা উন্নয়নকামী গুণী ব্যক্তিদের সমন্বয়ে পরিচালিত হয়ে থাকে।  জিইএন জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষমাত্রা (এসডিজি) পূরণে কাজ করে যাচ্ছে।

ডক্টর মো. মাহমুদুল হাছান কিছুদিন আগেই সেরা প্রিন্সিপালের সম্মাননা পান। এবার তিনি নিযুক্ত হলেন গ্লোবাল কমিউনিটি লিডার হিসাবে।  ‘গ্লোবাল এডুকেশন নেটওয়ার্ক’ (জিইএন) কর্তৃপক্ষের মূল্যায়নে তিনি এখন কাজ করে চলেছেন সারা বিশ্বব্যাপী। 

ডক্টর মো. মাহমুদুল হাছান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (ইংরেজি মাধ্যম), ঢাকা-এর একজন প্রিন্সিপাল। তার গ্রামের বাড়ি নড়াইল জেলাতে হলেও তিনি নওয়াপাড়ার নিয়মিত বাসিন্দা। তার স্ত্রী নওয়াপাড়া মহিলা কলেজের সহকারী অধ্যাপক।