বিনোদন

‘৩ বছর পর ঈদে ছুটি পেলাম’

আমিনুল ই শান্ত : মিজ. আয়ারল্যান্ড মাকসুদা আক্তার প্রিয়তি। দীর্ঘদিন ধরে আয়ারল্যান্ডে স্থায়ীভাবে বসবাস করছেন এই অভিনেত্রী। মডেলিং ও অভিনয়ের পাশাপাশি ফ্লাইট ইনস্ট্রাকটর হিসেবে চাকরি করেন তিনি। 

 

ঈদ আনন্দে ভাসছে গোটা মুসলিম বিশ্ব। নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হচ্ছে ঈদুল ফিতর। কিন্তু প্রবাস জীবনের কারণে আত্মীয় স্বজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে পারছেন না এই অভিনেত্রী। গতকাল বুধবার আলাপচারিতায় রাইজিংবিডিকে এ কথা জানান প্রিয়তি।

 

এ প্রসঙ্গে প্রিয়তি বলেন, ‘আজ থেকে ১০ বছর আগে দেশে আত্মীয় স্বজনের সঙ্গে ঈদ করেছি। তখন মা বেঁচে ছিলেন। তারপর আর একসঙ্গে ঈদ করতে পারিনি। আসলে ফ্লাইট ইনস্ট্রাকটর হিসেবে কাজ করায় ঈদে ছুটি পর্যন্ত মেলে না। কারণ প্রতি ঈদের দিনই ফ্লাই থাকে। তবে এবার ৩ বছর পর ঈদে ছুটি পেলাম।’

 

আত্মীয় স্বজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে খুব ইচ্ছে করে প্রিয়তির। কিন্তু বাস্তবতা একটু বেশি কঠিন। তবে দীর্ঘদিন পর ঈদে ছুটি পেয়ে বেশ উচ্ছ্বসিত এই অভিনেত্রী। 

 

ঈদের দিনের পরিকল্পনা নিয়ে প্রিয়তি বলেন, ‘এখানে পরিবার বলতে আমি আর আমার দুই বেবি। আসলে দেশের যে ঈদের আমেজ এখানে ওরা ঠিক তা পায় না। তাই ততটা বুঝেও না। আমি এ বিষয়টি ওদের উপলদ্ধি করাতে চাই। ঈদের দিন বাচ্চাদের বাইরে ঘুরতে নিয়ে যাব। বিকেলের দিকে আইরিশ বন্ধুদের দাওয়াত করেছি। ওদেরকে রেঁধে খাওয়াব।’

 

এ ছাড়াও ঈদের দিন আত্মীয় স্বজনের সাথে ভিডিও চ্যাট করবেন। আর ভক্তদের সঙ্গে লাইভ শুভেচ্ছা বিনিময় করবেন বলেও জানিয়েছেন প্রিয়তি।

 

ছোটবেলা থেকে মডেলিংয়ের সঙ্গে প্রিয়তির আত্মিক সর্ম্পক থাকলেও আইরিশ সিনেমা ‘ওয়ান্ডারল্যান্ড’র মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন এ অভিনেত্রী।  এরপর আইরিশের সুপার হিরো কোকোলান এর জীবনী নিয়ে নির্মিতব্য চলচ্চিত্র ‘কোকোলান’-এ কাজ করছেন এই অভিনেত্রী। এতে প্রিয়তি যোদ্ধারাণীর চরিত্রে অভিনয় করছেন। আগস্টের দিকে ফের শুরু হবে এ সিনেমার শুটিং।

     

রাইজিংবিডি/ঢাকা/৭ জুলাই ২০১৬/শান্ত/মারুফ