বিনোদন

বিএফডিসি’র নির্বাচনে কারচুপির অভিযোগ

রাহাত সাইফুল : চলচ্চিত্র পরিচালকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। গতকাল শুক্রবার (৩০ ডিসেম্বর) বিএফডিসি-তে এ সংগঠনের দ্বি বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে গুলজার-খোকন প্যানেলের প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে মো. সালাহ্উদ্দিন ১১৭টি ভোট পান।

 

অন্যদিকে সোহান-রায়ান মজিব প্যানেলে প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে সায়মন তারিকও  ১১৭টি ভোট পান। দুই প্রতিদ্বন্দ্বী সমান ভোট পাওয়ায় বিষয়টি নিষ্পত্তির জন্য গতকাল এক পক্ষের সম্মতিতে টস দিয়ে ফলাফল ঘোষণা করেন বলে রাইজিংবিডিকে জানান সায়মন তারিক।

 

টসে হেরে যাওয়ায় সমান ভোট পেয়েও জয়ী হতে পারেননি সায়মন। এদিকে নির্বাচনে কারচুপির অভিযোগ তুলেছেন তিনি। এ প্রসঙ্গে সায়মন তারিক রাইজিংবিডিকে বলেন, ‘প্রথমবার ভোট গণনার পর দেখি দুজনই ১১৭টি করে ভোট পেয়েছি। এরপর আমি দ্বিতীয়বার ভো্ট গণনার জন্য অনুরোধ করি। কিন্তু তারা ভোট গণনা না করেই টস করার সিদ্ধান্ত নেন। টস আমি মানি না বললেও তারা টস করে বিষয়টি চূড়ান্ত করেন। এ বিষয়ে আমি আপিল বোর্ডে আপিল করব।’

 

চলচ্চিত্র পরিচালক সমিতির আপিল বোর্ডের চেয়ারম্যান পরিচালক আজিজুর রহমান। আপিল বোর্ডের সদস্যরা হলেন- পরিচালক দেবু ও আব্দুল লতিফ বাচ্চু।

 

চলচ্চিত্র পরিচালক সমিতির ২০১৭-১৮ সালের দ্বি বার্ষিক নির্বাচনে আমজাত হোসেন-জাকির হোসেন রাজু, সোহানুর রহমান সোহান- রায়ান মজিব ও গুলজার-খোকন প্যানেলসহ মোট ৩টি প্যানেল থেকে ১৭ জন করে মোট ৫১ জন প্রার্থী এবং ৪ জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

 

এতে ১৩২ ভোট পেয়ে মুশফিকুর রহমান গুলজার সভাপতি ও ১৮৮ ভোট পেয়ে বদিউল আলম খোকন মহাসচিব নির্বাচিত হয়েছেন। দুজনই একই প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন।

   

রাইজিংবিডি/ঢাকা/৩১ ডিসেম্বর ২০১৬/রাহাত/শান্ত